কথিত পীর পেয়ারের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

Looks like you've blocked notifications!
আটকের পর কথিত পীর আহসান হাবিব পেয়ার। পুরোনো ছবি

জিন ও ভূত তাড়ানোর নামে তরুণীদের সঙ্গে পর্নো ভিডিও ধারণ করে প্রতারণা করার অভিযোগে করা মামলায় কথিত পীর আহসান হাবিব পেয়ারের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

আজ সোমবার ঢাকার অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এ বিষয়ে এনটিভি অনলাইনকে জানিয়েছেন। তিনি জানান, সম্প্রতি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কাউন্টার টেররিজমের সাইবার ক্রাইম ইউনিটের উপপরিদর্শক (এসআই) সজীবুজ্জামান পর্নোগ্রাফি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে আহসান হাবিব পেয়ারের বিরুদ্ধে দুটি অভিযোগপত্র দাখিল করেন।

এ দিকে এ মামলায় ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকের আদালতে পেয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন।

২০১৭ সালের ১ আগস্ট দিবাগত রাতে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজমের সাইবার ক্রাইম ইউনিট পেয়ারকে গ্রেপ্তার করে। সে থেকে তিনি কারাগারে রয়েছেন। জামিনের আবেদন করা হলে একাধিকবার তা নাকচ করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, আহসান হাবিব পেয়ার দাওরায়ে হাদিসে পড়াশোনা করেছেন। নিজেকে এএইচপি টিভির সাংবাদিক বলে পরিচয় দিতেন এবং নিজের ইউটিউব চ্যানেলে ধর্মের কথা বলে জনপ্রিয়তা অর্জন করেন পেয়ার। তিনি নিজেকে পীর দাবি করে জিন তাড়ানোর কথা বলে মেয়েদের নির্যাতন করতেন বলে মামলার এজাহারে বলা হয়েছে। এ ছাড়া বিভিন্ন সময় মেয়েদের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে যৌন উত্তেজক কথা বলে এবং পরে এদের অনেককে নিজ বাসায় এনে প্রতারণা করে যৌন সম্পর্ক স্থাপন করতেন।

এ ঘটনায় পেয়ারের বিরুদ্ধে খিলগাঁও থানায় আইসিটি ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেন একাধিক ভুক্তভোগী তরুণী।