শরবত নিয়ে নগরবাসী, পাওয়া গেল না ওয়াসার এমডিকে

Looks like you've blocked notifications!
ওয়াসার পানি দিয়ে বানানো শরবত নিয়ে ওয়াসা ভবনে অবস্থান অভিযোগকারীদের। ছবি : এনটিভি

ঢাকা ওয়াসার দূষিত পানি নিয়ে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে শরবত পান করাতে যান কয়েকজন নগরবাসী। এ সময় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) না পেয়ে তাঁর পদত্যাগসহ তিন দফা দাবি দেন তাঁরা।

গত শনিবার রাজধানীর ওয়াসা ভবনে একটি অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ ওয়াসার পানি শতভাগ সুপেয় উল্লেখ করে এ বক্তব্য দেন। এর পরেই রাজধানীর বিভিন্ন এলাকার মানুষের মধ্যে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া, যাঁরা দীর্ঘদিন ধরেই ওয়াসার দূষিত পানি ব্যবহার করে আসছেন।

আজ মঙ্গলবার সকালেই সেই দূষিত পানি নিয়ে ওয়াসার ভবনের সামনে অবস্থান দেন কয়েকজন নগরবাসী। উদ্দেশ্য, ওয়াসার ওই কর্মকর্তাকে শরবত খাওয়াবেন, যে পানি তাঁরা নিজেদের বাসাবাড়িতে ব্যবহার করেন।

একজন বলেন, ‘ড্রেনে যে পানি পাই, ট্যাংকিতে একই পানি পাই।’ তাঁর হাতে ছিল এক জগ ওয়াসার পানি।

বোতলে করে ওয়াসার পানি নিয়ে যান আরেক ব্যক্তি। তিনি বলেন, ‘এই পানিটাকে যদি বলেন পরিষ্কার, তাহলে তিনি যতক্ষণ পর্যন্ত এটা না খাবেন ততক্ষণ পর্যন্ত বুঝবেন না যে আসলে এটা কতভাগ পিওর।’

তবে শুরুতে ওয়াসা ভবনের ভেতরে এলাকাবাসী যেতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ। পরে ভবনের প্রধান ফটকের সিঁড়িতেই অবস্থান নেন তাঁরা। দুপুরে ১টার দিকে তাঁদের সঙ্গে কথা বলতে রাজি হন ওয়াসার একজন পরিচালক।

ওই কর্মকর্তা জানান, তিনি লোক পাঠাবেন এবং নমুনা সংগ্রহ করে দেখবেন। পরে তা পরীক্ষা করে দেখা হবে সমস্যাটা কী।

এদিকে শুধু জুরাইন বা রামপুরা নয়, রাজধানীর সব এলাকায় নিরাপদ পানির সরবরাহের দাবি জানান অভিযোগকারীরা।