সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতিতে ছেয়ে গেছে : ববি হাজ্জাজ

Looks like you've blocked notifications!
পাবনা প্রেসক্লাবে আজ মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সাংবাদিক ও নাগরিক সমাজের সঙ্গে ববি হাজ্জাজের মতবিনিময়। ছবি : এনটিভি

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের উপদেষ্টা ববি হাজ্জাজ বলেছেন, ‘আজ সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতিতে ছেয়ে গেছে। আমরা যারা যুবসমাজ রয়েছি তারা এসব দেখে বসে থাকলে চলবে না। এজন্য আমাদের দরকার গণসচেতনতা। সমাজের সবাইকে অন্যায় অনিয়মের বিরুদ্ধে সচেতন করতে পারলে একদিন এই সমাজে আর দুর্নীতির কালো থাবা থাকবে না। সবাই দুর্নীতি মুক্ত বাংলাদেশে হাসি মুখে বসবাস করতে পারবে।’

আজ মঙ্গলবার সন্ধ্যায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিক ও নাগরিক সমাজের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে ববি হাজ্জাজ এসব কথা বলেন।

‘সুশাসনের ক্ষেত্রে নাগরিক প্রত্যাশা’ এই ব্যানারে ওই মতবিনিময় সভার আয়োজন করে নাগরিক ক্ষমতায়নের লক্ষে দেশব্যাপী পরিচালিত কার্যক্রম ‘স্বপ্নের দেশ’।

স্বপ্নের দেশের আহ্বায়ক ও নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক ববি হাজ্জাজ বলেছেন, ‘আমরা পারি, আমাদের পারতেই হবে, বিশ্ববাসীকে দেখিয়ে দিতে হবে আমরা দুর্নীতিবাজ নই, আমরা সুন্দর মনের মানুষ।’

সভায় সভাপতিত্ব করেন স্বপ্নের দেশের বিভাগীয় সমন্বয়কারী আবদুল কাদের খান। সভায় বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক ও কলাম লেখক রণেশ মৈত্র, পাবনা প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি, পাবনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহজাহান আলী মণ্ডল, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মাহবুব-উল আলম মুকুল, স্বপ্নের দেশের ছাত্র ও যুববিষয়ক সমন্বয়কারী সৈয়দ মিজানুর রহমান হিমু ও মমিনুল আলিম প্রমুখ। পুরো অনুষ্ঠান উপস্থাপন করেন পাবনা ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক সাংবাদিক মোস্তাফিজুর রহমান রাসেল।

মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সুশাসন প্রতিষ্ঠায় সাংবাদিক ও সুশীল সমাজের সার্বিক সহযোগিতা কামনা করেন ববি হাজ্জাজ। তিনি আশাবাদ ব্যক্ত করেন, সবাই সহযোগিতা করলে একদিন তাঁর স্বপ্ন বাস্তবায়ন হবেই। এই দেশ সোনার বাংলাদেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবেই।