শুক্রবারও প্রচণ্ড গরম থাকবে

Looks like you've blocked notifications!

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়।

এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ছিল তেঁতুলিয়ায় ২২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া আগামী রোববার থেকে সারা দেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এ ছাড়া বৃহস্পতিবার ঈশ্বরদীতে ৩৭ দশমিক ৫, ফরিদপুরে ৩৭ দশমিক ৪, ফেনী, পটুয়াখালী ও সীতাকুণ্ডে ৩৭ দশমিক ৩ এবং ঢাকা ও হাতিয়ায় ৩৭ দশমিক ১  সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ৩৭ ডিগ্রি সেলসিয়াস করে তাপমাত্রা রেকর্ড হয়েছে মাদারীপুর, গোপালগঞ্জ, সন্দ্বীপ, রাঙামাটি, চাঁদপুর, চুয়াডাঙ্গা, যশোর ও খুলনায়।

আজ রাত এবং শুক্রবার সারাদিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানানো হয়।

অন্যদিকে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, নিরক্ষীয় ভারত মহাসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হয়েছে। এটি শুক্রবার সারাদিনে আরো ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার ঢাকায় সূর্যাস্ত যায় সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটে এবং শুক্রবার সূর্যোদয় হবে ভোর ৫ টা ২৮ মিনিটে।