কৌতুক অভিনেতা আনিস আর নেই

Looks like you've blocked notifications!
অভিনেতা আনিসুর রহমান আনিস। ছবি : সংগৃহীত

অভিনেতা আনিসুর রহমান আনিস আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্বনামধন্য এই কৌতুক অভিনেতা গতকাল রোববার রাত ১১টার দিকে রাজধানীর টিকাটুলীর নিজ বাসায় মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর জামাই মোহাম্মদ আলাউদ্দিন শিমুল। তিনি জানান, রোববার রাতে তাঁর শ্বশুরের (আনিসুর রহমান আনিস) স্ট্রোক হয়।

টিকাটুলী জামে মসজিদে আজ সকাল ৯টায় আনিসের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ বাদ আসর ফেনীর ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে জানান মোহাম্মদ আলাউদ্দিন শিমুল।

১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন আনিসুর রহমান আনিস। যদিও ছবিটি মুক্তি পায়নি। ১৯৬৩ সালে মুক্তি পায় তাঁর অভিনীত প্রথম ছবি জিল্লুর রহমান পরিচালিত ‘এই তো জীবন’। বাংলাদেশ টেলিভিশনের অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন তিনি। নবাব সিরাজউদ্দৌলা নাটকে গোলাম হোসেন চরিত্রে অভিনয় করে মঞ্চে ব্যাপক সুনাম অর্জন করেছিলেন। প্রখ্যাত চলচ্চিত্রকার ভ্রাতৃদ্বয় এহতেশাম ও মুস্তাফিজের লিও দোসানী ফিল্মসে সহকারী সম্পাদক ও পরিচালক ছিলেন আনিসুর রহমান আনিস।