বাংলাদেশে সংখ্যালঘু বলতে কোনো কিছু নেই : স্বাস্থ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ বুধবার ঢাকার মিরপুর কেন্দ্রীয় মন্দিরে দুর্গাপূজা পরিদর্শনকালে বক্তব্য দেন। ছবি : বিজ্ঞপ্তি

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশে সংখ্যালঘু বলতে কোনো কিছু নেই। এ জাতীয় শব্দ নির্যাতন ও হামলার জন্য ব্যবহার করা যায়। এ ধরনের হামলা-নির্যাতন কেন হবে? সরকার কখনোই এটা বরদাশত করবে না।

আজ বুধবার ঢাকার মিরপুর কেন্দ্রীয় মন্দিরে দুর্গাপূজা পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক শিখা চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক শ্রভাশীষ বিশ্বাস, মিরপুর কেন্দ্রীয় মন্দিরের সভাপতি সুজিত কুমার রায়, সাধারণ সম্পাদক নিখিল বিশ্বাস বক্তৃতা করেন।

আজ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরীর পাঠানোর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটের নেতা-কর্মীদের পূজামণ্ডপগুলোতে পাহারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বলেছেন, সারা বিশ্বের কাছে অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ বাংলাদেশের ভাবমূর্তিকে আরো ঊর্ধ্বে তুলে ধরতে ধর্ম-বর্ণ নির্বেশেষে সব মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। কোনোভাবেই যেন অশুভ শক্তি মাথাচাড়া দিতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কয়েক বছর ধরে দেশের সর্বত্র শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালিত হচ্ছে। ১৪ দলের নেতা-কর্মীরা পূজামণ্ডপে নিরাপত্তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম পূজা পরিচালনা কমিটি, পূজারি ও ভক্তদের উদ্দেশে বলেন, ‘যখনই দেখবেন পূজায় বিশৃঙ্খলার অপচেষ্টা হচ্ছে তখনই আইনশৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী লীগ ও ১৪ দলীয় নেতা-কর্মীদের খবর দেবেন। মনে রাখতে হবে, একাত্তরে সব ধর্মের মানুষ দেশ স্বাধীন করতে রক্ত ঝরিয়েছে। এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়া থামিয়ে দেওয়ার কোনো ষড়যন্ত্র সফল হতে দেওয়া হবে না।’

১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম এর আগে মঙ্গলবার রাতে জোটের নেতা-কর্মীদের নিয়ে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির, রমনা কালীমন্দির, রামকৃষ্ণ মিশনের পূজামণ্ডপ পরিদর্শন করে সবাইকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপনের আহ্বান জানান এবং সরকার ও ১৪ দলীয় জোটের নেতাকর্মীরা দেশের সব পূজামণ্ডপে শান্তি বজায় রাখতে সদাসতর্ক আছে বলে পূজারি ও ভক্তদের আশ্বস্ত করেন।

বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ, সাম্যবাদী দলের সভাপতি সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ কুমার রায় এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।