আ.লীগ নেতাকে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামি কবির হোসেন। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরে ঘর থেকে ডেকে নিয়ে আওয়ামী লীগ নেতা মো. শাহাবুদ্দিন হত্যার দায়ে কবির হোসেন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় নাছির উদ্দিন ও জাহাঙ্গীর আলম নামে অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়।

আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনুর আসামির উপস্থিতিতে এ রায় দেন।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামি কবির হোসেন সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের বাসিন্দা। নিহত শাহাবুদ্দিন কুশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন।

এজাহার সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২২ নভেম্বর রাত ১২টার দিকে কুশাখালীর শান্তিরহাট বাজার এলাকার ঘর থেকে শাহাবুদ্দিনকে ডেকে নিয়ে যান আসামি কবির হোসেন। পরে স্থানীয় ছটাইকাগোর বাড়ির সাঁকো এলাকায় পেছন থেকে শাহাবুদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেন তিনি। এ সময় শাহাবুদ্দিনের কান ও ঘাড় মারাত্মক জখম হয়।

একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে শাহাবুদ্দিনের পিঠে ও ডান হাতের নিচে কুপিয়ে রক্তাক্ত করেন কবির। তারপর বাঁচার জন্য পাশের ক্ষেতের মাঝখান দিয়ে দৌড় দেন শাহাবুদ্দিন। পরে স্থানীয় ছদরুল আমিনের বাড়ির উঠানে গেলে সেখানেই মারা যান তিনি।

এ ঘটনার পরের দিন নিহত শাহাবুদ্দিনের ভাই গোলাম মাওলা চৌধুরী বাদী হয়ে ১৭ জনকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা করেন। পরে তদন্ত শেষে এ মামলায় কবির, নাছির ও জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় কবিরকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও অপর দুই আসামিকে খালাস দেন আদালত।