শেয়ারবাজার নিয়ে খুব বেশি শঙ্কিত হওয়ার কিছু নেই : প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!
মঙ্গলবার জাতীয় সংসদে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শেয়ারবাজার নিয়ে খুব বেশি শঙ্কিত হওয়ার কিছু নেই, বাজার স্থিতিশীল রাখার ব্যবস্থা নিচ্ছে সরকার।

মঙ্গলবার রাতে জাতীয় সংসদ অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এ সময় শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি পাকিস্তানের হয়ে গেছে তেমন নয়, আইসিসির আইন মেনেই জার্সি তৈরি করতে হয়েছে।

একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ-ই প্রথম উদ্যোগ নেয় বাংলাদেশকে মর্যাদাশীল করার। সেই পথে দেশ এগিয়েছে অনেক দূর, বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।

শেয়ারবাজার নিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই শেয়ারবাজার নিয়ে অনেক ঘটনা ঘটে গেছে অতীতে। এটা যাতে স্থিতিশীল থাকে তার জন্য অনেক ব্যবস্থা আমরা নিয়েছি। কেউ যদি কোনো রকম গেম খেলতে চায় অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং নেওয়া হবে।

‘তবে এটাও আমি বলব, এটাও তো একটা জুয়া খেলার মতো। আপনি দিলেন, ওটা ভালোও হতে পারে, তবে যারা যাবেন তারা ওটা বিবেচনা করে যাবেন। কোন কোম্পানির শেয়ার কিনছেন সে কোম্পানির প্রকৃত অবস্থাটা কী, সে কোম্পানিতে কিনলে লাভ হবে কি না- এটা কিন্তু তার বিষয়।’     

বিভিন্ন ক্ষেত্রে তার সরকারের নেওয়া উদ্যোগ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, যত বলা হয় বাংলাদেশ এত বেকার এখন আর নেই। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ালে, বাড়াতে হবে অবসরের গ্রহণের সময়ও।

বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি নিয়ে যে বিতর্ক চলছে সে বিষয়ে শেখ হাসিনা প্রকৃত ঘটনা জেনে কথা বলার আহ্বান জানান।

সংসদে যোগ দেওয়া বিএনপির সংসদ সদস্যদের স্বাগত জানান প্রধানমন্ত্রী।

আর সবশেষে অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশ পড়ে শোনান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।