১৬ দিন আটকে রেখে ধর্ষণ, আটক ২

Looks like you've blocked notifications!

খাগড়াছড়ির রামগড় উপজেলায় এক স্কুলছাত্রীকে অপহরণের পর ১৬ দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে দুই তরুণকে আটক করেছে পুলিশ। ছাত্রীর বাবার করা মামলায় গতকাল বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। 

আটক দুজন হলেন রিয়াদ (১৯) ও রাশেদ (২০)। আজ বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাঁদের জেলহাজতে পাঠানো হয়।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো গত ১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার দিকে মাদ্রাসায় যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয় পঞ্চম শ্রেণির ওই ছাত্রী। পথে পাশের পাগলাপাড়া এলাকার রিয়াদ ও তাঁর সহযোগী থলিপাড়া এলাকার রাশেদ ভয়ভীতি দেখিয়ে ওই ছাত্রীকে জোর করে বাসে ওঠায়। এরপর চট্টগ্রাম স্টিল মিলের পাশে রিয়াদ তার সৎমায়ের বাসায় নিয়ে যায়। সেখানে আটকে রেখে ১৬ দিন ছাত্রীকে ধর্ষণসহ পাশবিক নির্যাতন চালায়। 

স্কুলছাত্রীর দিনমজুর বাবা অভিযোগ করে বলেন, অনেক খোঁজাখুঁজির পরও মেয়ের হদিস না পাওয়ায় বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে রামগড় থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে ৩০ সেপ্টেম্বর মোবাইল ফোনে অজ্ঞাত এক ব্যক্তির কাছে মেয়ের অবস্থানের কথা জানতে পারেন। এরপর স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় ওই দিন রাত ৮টার দিকে মেয়েকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন তিনি।

স্কুলছাত্রীর বাবা জানান, অপহরণকারীরা এর আগেও বিভিন্ন সময়ে তার মেয়েকে উত্ত্যক্ত করত এবং ভয়ভীতি দেখাত। সর্বশেষ গত মঙ্গলবার রাত ৯টার দিকে অপহরণকারীরা দলবল সহকারে দেশীয় অস্ত্র নিয়ে তাঁর বাড়িতে হামলা চালিয়েছে।

এ ব্যাপারে রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় ওই দুই আসামিকে আটকের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।