অভিনেত্রী তমা খানের ঝুলন্ত লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
মডেল ও অভিনেত্রী তমা খান। ছবি : সংগৃহীত

মডেল ও অভিনেত্রী তমা খানের (৩০) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় বাসায় ফ্যানের সঙ্গে তমাকে ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান তাঁর দুই বোন। রাজধানীর আদাবরে তমার নিজ বাসায় ওই ঘটনা ঘটে বলে জানিয়েছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল গণেশ বিশ্বাস।

মৃত্যুর আগে নিজের ফেসবুক পেজে তমা লিখেন, ‘মরিলে কান্দিস না আমার দায়!’ ওই ‘স্ট্যাটাসে’ পরিচালক শামীম আহমেদ রনীর সঙ্গে ১১টি ছবি যুক্ত করেন তিনি। এর আগে দেওয়া স্ট্যাটাসে তমা লিখেন, ‘উহাদের সাথে এককালে ভালো সম্পর্ক ছিল ভাবতেই অবাক লাগে!’ ওই স্ট্যাটাসের সঙ্গে অভিনেতা শাকিব খান, অপু বিশ্বাস, মিশা সওদাগর, পরিচালক রনীসহ ত্রিশটি ছবি ‘আপ’ করেন।

গোপাল গণেশ বিশ্বাস বলেন, ‘অভিনেত্রী ও চলচ্চিত্র পরিচালকের স্ত্রী তমা খান নামের একজনের আত্মহত্যার কথা জেনেছি আমরা। তাঁর লাশ বর্তমানে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। সেখানে আমাদের পুলিশিং একটি টিম গিয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছে।’ তাৎক্ষণিকভাবে কী কারণে তমা আত্মহত্যা করেছেন, তা এখনো জানতে পারেননি পুলিশ।

থিয়েটার ও ছোটপর্দার সঙ্গে যুক্ত তমা খান ২০১১ সালের ১৬ ডিসেম্বর নির্মাতা রনীকে ভালোবেসে বিয়ে করেছিলেন। এরপর ২০১৭ সালের অক্টোবর মাসের দিকে রনী ও তমার দাম্পত্য কলহ শুরু হয়। বর্তমানে তাঁদের মধ্যে তেমন যোগাযোগও ছিল না। তমা খান তাঁর বোনের বাসায় থাকতেন। কলহের বিষয়টি নিয়ে তমা সামাজিক মাধ্যমসহ গণমাধ্যমে একাধিকবার অভিযোগ করেন।

শামীম আহমেদ রনী পরিচালিত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র হচ্ছে ‘রানা পাগল : দ্য মেন্টাল’। এটি মুক্তি পায় ২০১৬ সালে। এ ছাড়া রনী পরিচালিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘বসগিরি’, ‘ধ্যাততেরিকি’, ‘রংবাজ’ ও ‘শাহেনশাহ’।