ড. কামালের গাড়িবহরে হামলা, তদন্ত প্রতিবেদন ২৩ জুন

Looks like you've blocked notifications!
গত বছরের ১৪ ডিসেম্বর সকালে রাজধানীর মিরপুরে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা করা হয়। ছবি : এনটিভি

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ জুন দিন ধার্য করেছেন আদালত ।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মিজানুর রহমান জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা আজ তদন্ত প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন দিন ধার্য করেন।

গত ১৪ ডিসেম্বর  মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে যান ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্ট নেতারা। সৌধ থেকে নেমে আসার সময় গণমাধ্যমকর্মীদের কথায় ক্ষিপ্ত হয়ে এক গণমাধ্যমকর্মীকে খামোশ বলায় সমালোচনার মুখে পড়েন তিনি। পরে সেখান থেকে বেরিয়ে আসার সময় ড. কামালের গাড়িবহরে হামলা করা হয়।

পরে ১৫ ডিসেম্বর রাতে ঢাকা-১৪ আসনের বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আবু বক্কর সিদ্দিক সাজু বাদী হয়ে দারুসসালাম থানায় মামলা করেন।

মামলায় দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. ইসলাম, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুসসালাম থানা ছাত্রলীগকর্মী নাবিল খান, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, জুয়েল, শেখ ফারুক ও ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী সোহেল, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভ, দপ্তর সম্পাদক রনি ও ছাত্রলীগ কর্মী শাওনকে আসামি করা হয়েছে।