রাজশাহীতে ঝড়ে নিহত বিএনপি নেতার দাফন সম্পন্ন

Looks like you've blocked notifications!
রাজশাহীর পুঠিয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বানেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুস সোবহান সরকার। ছবি : সংগৃহীত

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ঝড়ের সময় মাথায় ইট পড়ে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বানেশ্বর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আবদুস সোবহান সরকার (৬৫) নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় ইফতারের আগে বানেশ্বর বাজারে এ দুর্ঘটনা ঘটে।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বানেশ্বর ডিগ্রি কলেজ মাঠে জানাজা শেষে বানেশ্বর পশ্চিমপাড়ায় পারিবারিক কবরস্থানে আবদুস সোবহান সরকারকে দাফন করা হয়।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল আহমেদ জানান, সোবহান সরকার বানেশ্বর বাজারে নিজের আড়তে বসে ছিলেন। ঝড়ের সময় একটি ইট খসে তাঁর মাথায় পড়লে তিনি গুরুতর আহত হন। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

বিএনপির মহাসচিবের শোক

আবদুস সোবহান সরকারের মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে আস্থাশীল মরহুম মো. আবদুস সোবহান সরকার পুঠিয়া উপজেলা বিএনপিকে সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। এ ছাড়া বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি যে সাহসিকতার স্বাক্ষর রেখেছেন তা স্থানীয় নেতাকর্মীদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া করি তিনি যেন মরহুম আবদুস সোবহান সরকারকে বেহেস্ত নসিব এবং গভীরভাবে শোকাহত পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।

বিএনপির মহাসচিব শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।