কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত পাইপ ড্রেন বানানো হচ্ছে

Looks like you've blocked notifications!
ড্রেন নির্মাণের অগ্রগতি দেখতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম আজ শনিবার কালশী এলাকা পরিদর্শন করেন। ছবি : স্টার মেইল

রাজধানীর কালশী এলাকার জলাবদ্ধতা নিরসনকল্পে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয় ১১৮৮ মিটার দীর্ঘ বাইপাস ড্রেন নির্মাণ করা হচ্ছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের উদ্যোগে এই ড্রেন নির্মাণ করা হচ্ছে। আজ শনিবার ডিএনসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

ড্রেন নির্মাণের অগ্রগতি দেখতে মেয়র আজ কালশী এলাকা পরিদর্শন করেন। এরই মধ্যে ড্রেন নির্মাণের প্রায় ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। তবে এক সপ্তাহের মধ্যে পুরো কাজটি সম্পন্ন হবে। এই পাইপ ড্রেন নির্মাণ শেষ হলে কালশী এলাকার জলাবদ্ধতা নিরসন হবে বলে মেয়র আশা প্রকাশ করেন।

জনদুর্ভোগ লাঘবে ওয়াসার মালিকানাধীন সাংবাদিক এলাকার খাল ও মুসলিম বাজার খাল ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে এরই মধ্যে পরিষ্কার করা হয়েছে।

পরিদর্শনকালে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, ওয়ার্ড কাউন্সিলর মোবাশ্বের চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শরিফ উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী এনামুল কবির উপস্থিত ছিলেন।