জয়পুরহাটে ৭ মামলার আসামি শ্রমিক নেতা গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
জয়পুরহাটে নাশকতাসহ সাত মামলার আসামি শ্রমিক নেতা গোলাম মোর্তুজা শিপলু। ছবি : এনটিভি

জয়পুরহাটে নাশকতাসহ সাত মামলার আসামি জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক, আওয়ামী লীগপন্থী শ্রমিক নেতা গোলাম মোর্তুজা শিপলুকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে জয়পুরহাট পৌর এলাকার শান্তিনগরের নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আজ শনিবার দুপুরে এক ব্রিফিংয়ে ডিবি পুলিশ জানায়, জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতা গোলাম মোর্তুজা শিপলুর বিরুদ্ধে ২০১৪ সালে জাতীয় নির্বাচনের আগে অবরোধ চলার সময়ে জয়পুরহাট-বগুড়া মহাসড়কের মাটিরঘর ও হিচমী এলাকায় দুটি যাত্রীবাহী বাস পোড়ানো, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ, সদর উপজেলার উড়ি-মাধবপাড়া ও পুরানাপৈল এলাকায় রেললাইন উপড়ানো, শহরের রেলগেট এলাকায় ১৪ দলের শান্তি সমাবেশে বোমা হামলা ও শ্রমিক নেতাকে মারপিট করাসহ তাঁর বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে।

শ্রমিক নেতা শিপলু ২০১৩ সালের ২৩ জানুয়ারি জয়পুরহাট শহীদ ডা. আবুল কাশেম ময়দানে জেলা জাতীয়তাবাদী যুবদল আয়োজিত সমাবেশে যুবদলের কেন্দ্রীয় সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগ দিয়েছিলেন। ২০১৪ সালের নির্বাচনের আগে ও পরে তাঁর বিরুদ্ধে নাশকতার সাতটি মামলা হলে তিনি এসব মামলা থেকে বাঁচতে চলতি বছরের ১৩ জুন সদলবলে আওয়ামী লীগে যোগ দেন। তবে এখনো আওয়ামী লীগের কোনো কমিটিতে তাঁকে জায়গা দেওয়া হয়নি বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী।