মিলার বিরুদ্ধে সাবেক স্বামীর মামলা

Looks like you've blocked notifications!

সঙ্গীতশিল্পী মিলার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন তাঁর সাবেক স্বামী পারভেজ সানজারি। আজ সোমবার আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মোহাম্মদ নজরুল ইসলাম শামীম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২০১৮ এর ২৫ (১) ক, ২৫ (৩), ২৯ (১) ও ২৯ (২) ধারায় এ মামলাটি দায়ের করা হয়েছে।

পিপি নজরুল ইসলাম বলেন, ‘গত ২১ এপ্রিল বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেনের আদালতে সঙ্গীতশিল্পী মিলার সাবেক স্বামী পারভেজ সানজারি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিচারক মামলাটি শুনানি শেষে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি ইউনিটকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

নথি থেকে জানা যায়, মিলা গত ১৬ এপ্রিল দুপুর ১টা ৫ মিনিটে তাঁর ফেসবুক পেজ ও দুপুর ১টা ১০ মিনিটে তাঁর নিজের ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে বাদীকে, তাঁর পরিবার ও সহকর্মীদের নোংরা ভাষায় গালি দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

আরো জানা যায়, স্ট্যাটাসে ‘জীবিত নুসরাত’ শিরোনাম ছিল। মিলা ১৬ এপ্রিল সেটি সংশোধন করেন। ফেসবুক পেজের এডিট হিস্টোরিতে এখনো তাঁর পূর্বের স্ট্যাটাসটি রয়েছে। সেখানে আদালতের পাবলিক প্রসিকিউশন, ইউএস বাংলার দুই কর্মকর্তাকেও গালমন্দ করা হয়েছে।’

মিলা অনেক দিন থেকেই সংবাদমাধ্যমে অভিযোগ করছিলেন তার স্বামী পারভেজ সানজারি তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছেন।

২০১৭ সালের অক্টোবরে মিলা বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারায় মারধর ও যৌতুকের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেন। এরপর পারভেজ সানজারি গ্রেপ্তার হলে দীর্ঘদিন কারাগারে আটক ছিলেন। ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে জামিনে মুক্তি পেলে বর্তমানে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ৯ নম্বর আদালতে বিচারাধীন রয়েছে।

২০১৭ সালের মে মাসে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন মিলা ও পারভেজ সানজারি। দুই মাস পরেই তাদের মধ্যে বিচ্ছেদ হয়ে যায়।