নকল ওষুধ বিক্রি, ১০ প্রতিষ্ঠানকে ২৪ লাখ জরিমানা

Looks like you've blocked notifications!
নকল ও বিক্রি নিষিদ্ধ ওষুধ রাখায় রাজধানীর মিটফোর্ডে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ ও ২৪ লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাব ১০-এর ভ্রাম্যমাণ আদালত। ছবি : সংগৃহীত

নকল ও বিক্রি নিষিদ্ধ ওষুধ রাখায় রাজধানীর মিটফোর্ডে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ ও সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাব ১০-এর ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালান বলে এনটিভি অনলাইনকে জানান র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সারওয়ার আলম বলেন, নকল ও বিক্রি নিষিদ্ধ ওষুধ রাখায় মোট ১১টি প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা এবং এসব প্রতিষ্ঠানের তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বাবু বাজারের কাজী জিয়া উদ্দিন রোডের মো. শাকিল মাহমুদকে দুই বছর, সর্দার মার্কেটের ফার্মা ভিউয়ের পাভেল বর্মণকে এক বছর এবং মিটফোর্ড টাওয়ারের ২৪ নম্বর দোকানের মো. মোশাররফ হোসেনকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সারওয়ার আলম বলেন, ৩৮/১ বাবু বাজারের কাজী জিয়া উদ্দিন রোডের মো. শাকিল মাহমুদের ওষুধ দোকানকে পাঁচ লাখ টাকা, মো. আরাফাতের নবাব মেডিকেল স্টোরকে চার লাখ, মো. মাহমুদ হোসেনের সাদিয়া এন্টারপ্রাইজকে চার লাখ, হাবিবুর রহমানের মিটফোর্ড টাওয়ারের ২৪ নম্বর দোকানকে চার লাখ টাকা, মো. মোরশেদ আলমের দেশ ড্রাগ হাউজকে দুই লাখ, মো. সালাউদ্দিনের সেবা মেডিকেল এজেন্সিকে দেড় লাখ, মো. মাহবুবুল রশিদের  ফারাজ মেডিসিন মেটকে দেড় লাখ, যদু লাল দত্তের মিতু মেডিকেলসকে দেড় লাখ টাকা, পবিত্র দত্তের এম ডি কেমিকেলকে ৭৫ হাজার ও মেসার্স মিলা ড্রাগ হাউজকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।