কৃষকের ধান কাটলেন ইউপি চেয়ারম্যান, ছাত্রলীগ ও তরুছায়ার সদস্যরা

Looks like you've blocked notifications!
ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের মালাঙ্গা গ্রামের কৃষক টুকু মিয়ার ক্ষেতের ধান কেটে দেন ইউপি চেয়ারম্যান, ছাত্রলীগের নেতাকর্মী ও তরুছায়ার সদস্যরা। ছবি : এনটিভি

ফরিদপুরে কৃষকের ধান কেটে দিয়েছেন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরুছায়া’র সদস্যরা। আজ রোববার ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের মালাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

চলতি বোরো মৌসুমে ধান কাটায় কৃষিশ্রমিকের মজুরি বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন মালাঙ্গা গ্রামের দুই কৃষক টুকু মিয়া ও ফজলু শেখ। এ সময় ওই দুই কৃষকের ধান কাটতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন কানাইপুর ইউপির চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন।

ইউপি চেয়ারম্যানের সঙ্গে যোগ দেন ফরিদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফকির মো. সুজায়েত হোসেনসহ ছাত্রলীগের নেতাকর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরুছায়া’র সভাপতি খালেদ মাহমুদ সজিবসহ সদস্যরা।

ওই গ্রামের কৃষক টুকু মিয়া বলেন, ‘দিনমজুর সংকট ও বাড়তি মজুরির কারণে মাঠে ধান পেকে গেলেও কাটতে পারছিলাম না। শেষ পর্যন্ত আমার স্কুলপড়ুয়া ছেলে অর্ককে নিয়ে ১৫ কাঠা জমির ধান কাটা শুরু করি। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান এসে ধান কাটতে আমাদের সঙ্গে যোগ দেন। পরে ছাত্রলীগের নেতাকর্মী ও তরুছায়ার সদস্যরা ধান কাটতে সহযোগিতা করেন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।’

এ ব্যাপারে কানাইপুর ইউপির চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন বলেন, আমিও কৃষকের সন্তান। তাই ওদের পাশে দাঁড়াতে পেরে আমি নিজে গর্বিত।