ট্রাকচালকের বয়স ১৪, হেলপারের ১৩-১৬

Looks like you've blocked notifications!
নেত্রকোনার দুর্গাপুরে শিশু ট্রাক চালক ও দুই সহকারীকে আটক করেছে পুলিশ। ছবি : এনটিভি

বয়স মাত্র ১৪ বছর। এই বয়সেই ট্রাক চালায় শিশু সাগর। তার সহকারী (হেলপার) হিসেবে আছে আরো দুই শিশু। একজনের বয়স ১৩। আরেকজনের ১৬।

এই বয়সে ট্রাক চালিয়ে প্রায় ৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে নেত্রকোনার সীমান্ত উপজেলা দুর্গাপুরে পুলিশের হাতে আটক হয়েছে তিন শিশু। ঘটনাটি ঘটেছে রোববার বিকেল ৩টার দিকে দুর্গাপুর পৌর শহরের তেরীবাজার এলাকায়।

দুর্গাপুর থানা পুলিশ জানায়, শ্যামগঞ্জ-দুর্গাপুর সড়কে প্রতিদিন শত শত বালুবাহী ট্রাক চলাচল করে। অদক্ষ চালকের কারণে প্রায়ই ঘটে দুর্ঘটনা, প্রাণহানি। রেহাই পান না এ পথে চলাচলকারী সাধারণ মানুষ, শ্রমিক, চালক ও সহকারীরা। দুর্ঘটনা রোধে নজর দেয় দুর্গাপুর থানা পুলিশ। সকাল ৯টার দিকে মালামাল নিয়ে ময়মনসিংহ থেকে ছেড়ে আসে একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৪-৮৪০৮)। প্রায় ৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দুর্গাপুর শহরে মালামাল নামিয়ে বালু ভরতে যাওয়ার সময় তেরীবাজার এলাকায় নজর এড়াতে পারেনি পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আতোয়ার রহমানের। ধরা পড়ে অপ্রাপ্তবয়স্ক ট্রাকচালক সাগর (১৪), ট্রাকে থাকা দুই সহকারী আরিফ (১৬) ও সানি (১৩)। ট্রাকসহ তাদের থানায় নেওয়া হয়।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ময়মনসিংহ শহরের ট্রাকচালক আতাহার আলী দীর্ঘদিন ধরে বেশি রোজগারের জন্য এই শিশুদের কম টাকায় ট্রাকচালক ও সহকারী হিসেবে ব্যবহার করে আসছিলেন। অপ্রাপ্ত বয়স্কদের গাড়ি চালানো সম্পূর্ণ বেআইনি। তারা যেকোনো সময় দুর্ঘটনা ঘটাতে পারে। তাই তিনজনকে আটক করা হয়েছে।

আটক তিনজনের বাড়ি ময়মনসিংহ বাইপাস সড়কের আশপাশে। ট্রাকের মালিক ও প্রকৃত চালকসহ আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ওসি।