পূজা দেখতে গিয়ে শিশু ধর্ষণের শিকার

ধর্ষককে গ্রেপ্তার দাবিতে লালমনিরহাটে মানববন্ধন-সমাবেশ

Looks like you've blocked notifications!
ধর্ষককে গ্রেপ্তারের দাবিতে আজ রোববার লালমনিরহাটে হাতীবান্ধা উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেন জেলা ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও স্থানীয় লোকজন। ছবি : এনটিভি

পূজা দেখতে গিয়ে লালমনিরহাটের হাতীবান্ধায় আট বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় জড়িতকে দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনতে মানববন্ধন এবং বিক্ষোভ-সমাবেশ করা হয়েছে। আজ রোববার দুপুরে হাতীবান্ধা উপজেলা পরিষদের সামনে এসব কর্মসূচি পালন করে ছাত্র ইউনিয়ন।

লালমনিরহাট-বুড়িমারী আঞ্চলিক মহাসড়কের দুই পাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধনে ছাত্র ইউনিয়নের নেতা-কর্মী ছাড়াও অংশ নেন স্থানীয় লোকজন।

এরপর ছাত্র ইউনিয়নের হাতীবান্ধা উপজেলা শাখার সভাপতি রমিজা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির হাতীবান্ধা উপজেলা শাখার সম্পাদক ইলিয়াস বসুনীয় পবন, ছাত্রনেতা নবীন চন্দ্র রায়, গোপাল চন্দ্র রায়, নিরঞ্জন রায় ও জামাল হোসেন।

ধর্ষককে গ্রেপ্তার দাবিতে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

দুর্গাপূজার ছুটিতে নানাবাড়ি বেড়াতে এসে ধর্ষণের শিকার হয় আট বছরের একটি শিশু। গত বৃহস্পতিবার রাতে লালমনিরহাটের হাতীবান্ধায় এ ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন ওই শিশু ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, নানাবাড়ির লোকজনের সঙ্গে ঘটনার দিন সন্ধ্যার পর স্থানীয় একটি পূজামণ্ডপে বেড়াতে যায় শিশুটি। এরপর মণ্ডপের পাশে অপর দুই শিশুর সঙ্গে খেলার সময় অজ্ঞাত এক যুবক চকলেট কিনে দেওয়ার কথা বলে তাকে একটু দূরে নিয়ে যায়। অপর শিশু দুটিকে টাকা দিয়ে দোকান থেকে চকলেট আনতে পাঠায়।

এরপরই শিশুটি ধর্ষণের শিকার হয় বলে জানিয়েছে। পরে স্থানীয় বাসিন্দারা শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা করেছেন। তবে আজ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।