বিএনপির নেতাদের মুখে মুখেই আন্দোলন : ওবায়দুল কাদের

Looks like you've blocked notifications!
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার রাজধানীর সড়ক ভবনে ঘরমুখো মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতকল্পে করণীয় শীর্ষক প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

বিভিন্ন সময় বিএনপি নেতাদের মুখে আন্দোলনের কথা শুনেছেন কিন্তু বাস্তবে দেখেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর সড়ক ভবনে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ ঈদযাত্রা নিশ্চিতকল্পে করণীয় শীর্ষক প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতারা তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধির সামনে দাঁড়িয়ে আন্দোলনের শপথ নিয়েছেন- এমন কথা এর আগেও বহুবার শুনেছি। আমি বিএনপি নেতাদের কাছে জানতে চাই- কীভাবে আন্দোলন করে আপনারা খালেদা জিয়াকে মুক্ত করবেন? রাজনৈতিক আন্দোলন করলে আমরাও রাজনৈতিকভাবেই মোকাবিলা করব। আর বেগম জিয়ার ব্যাপারটি আমরা মনে করি লিগ্যাল ম্যাটার। বিএনপি লিগ্যালি তাঁকে মুক্ত করে আনার শপথ নিতে পারে। এখানে আমাদের আপত্তি থাকার কথা নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের জনগণ শাসনকে দুঃশাসন হিসেবে ভাবছে না। বিরোধী দল বিএনপি নেতাকর্মীদের চাঙা করতে চিরাচরিত এই বক্তব্য দিয়ে আসছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলেছেন আন্দোলন করে শিরদাঁড়া উঁচু করে দুঃশাসনের পতন ঘটাবেন। শিরদাঁড়া উঁচু করতে হলে নেতৃত্বে সমন্বয় থাকতে হবে। তাদের নেতৃত্বের একদিকে সেক্রেটারি জেনারেল সংসদে যোগ না দিয়ে আসনটি শূন্য ঘোষণা করেন। অন্যদিকে ওই আসনে উপনির্বাচনে নতুন কাউকে মনোনয়ন দেন। একদিকে সরকারকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে, সরকারকে মানে না বলছেন। অন্যদিকে আবার পার্লামেন্টে যোগদান না করার শপথ করেও তা বহাল রাখতে পারেননি। ঠিকই পার্লামেন্টে যোগদান করেছেন। বিএনপি আবার সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন দিল। তাহলে ফখরুল সাহেবের সরে দাঁড়ানো কোন ধরনের শিরদাঁড়া উঁচু করা। আন্দোলন করতে হলে নিজেদের কাজের মধ্যে সমন্বয় করতে হবে। তারা নিজেদের নেতৃত্বের মধ্যে ডিভাইডেট। দ্বিচারিতার মধ্যে তারা শিরদাঁড়া উঁচু করবে কেমনে?