Beta

৯৯৯ এ ফোন, অতিরিক্ত ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

০৪ জুন ২০১৯, ২০:৪৫

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে এক যাত্রীকে বাড়তি টাকা ফেরত দেন বাসচালক সোহেল। ছবি : এনটিভি

ঢাকার গুলিস্তান থেকে টিকেটের গায়ে লেখা নির্ধারিত ভাড়া দিয়ে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে যাচ্ছিলেন যাত্রীরা। কিন্তু পথে বাসের কন্ডাক্টর আবারও যাত্রীদের কাছ থেকে বাড়তি ১৫০ টাকা করে ভাড়া তোলা শুরু করেন।

তখন এক যাত্রী সরকারি জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে অভিযোগটি জানালে শিমুলিয়া ঘাটে বাসটি আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত ওই বাসের চালক মো. সোহেলকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। আদেশ দেন যাত্রীদের কাছ থেকে তোলা অতিরিক্ত টাকা ফেরত দিতে। এ ছাড়া মোটরযান আইনে চালককে দেড় হাজার টাকা জরিমানা করে ঘাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশ।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে শিমুলিয়া ঘাটে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবিরুল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর লৌহজং সার্কেল) আসাদুজ্জামান জানান, ৯৯৯ এ ফোনের মাধ্যমে এক যাত্রী ডিএম পরিবহনের বাসের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ জানান। এরপর বাসটি শিমুলিয়াঘাট পৌঁছালে জরিমানা করা হয় চালককে। ভ্রাম্যমাণ আদালত পাঁচ হাজার টাকা জরিমানা করেন ও দেড় হাজার জরিমানা করে ট্রাফিক পুলিশ। ১০ যাত্রীর কাছ থেকে নেওয়া অতিরিক্ত ১৫০ করে ভাড়া ফেরত দেওয়া হয়।

Advertisement