ঈদ আনন্দের ভিড় চিড়িয়াখানায়

Looks like you've blocked notifications!
রাজধানীর মিরপুরে চিড়িয়াখানার প্রবেশ গেটে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ছবি : এনটিভি

ঈদুল ফিতরের তৃতীয় দিন আজ। ঈদের দিন বৈরী আবহাওয়ার কারণে ঢাকায় বেড়াতে পারেননি রাজধানীবাসী। গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার আবহাওয়া ভালো থাকায় ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য ঢাকার মিরপুরের চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন অনেকে।

চিড়িয়াখানায় আজ দেখা গেছে প্রবেশগেটে টিকেট কাটার লম্বা লাইন। টিকেট কেটে যারা ভেতরে প্রবেশ করতে পারছেন তাদের মুখে আনন্দের হাসি।

কেরানিগঞ্জ থেকে আসা রাফাত আহম্মেদ নামের একজন বলেন, এবার ঢাকায় প্রথম ঈদ করা হচ্ছে। তাই ছেলেমেয়েদের নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছি । রাস্তায় কোনো যানজট না থাকায় দ্রুত চিড়িয়াখানায় বেড়াতে আসতে পেরেছি। তবে ভিতরে ঘুরে অনেক মজা পেয়েছি। বাঘ, বানর, জিরাফসহ বিভিন্ন প্রাণীদের দেখে আমার ছেলে খুব মজা পেয়েছে। আর এতেই আমার ঈদের আনন্দ দ্বিগুণ হয়েছে।

হুমায়ারা নামের এক শিশু বলে, বাঘ মামাকে দেখতে চিড়িয়াখানায় এসেছি। কিন্তু বাঘ মামাতো ঘুমিয়ে ছিলেন, তাই দেখতে পারিনি। তবে বানরদের সঙ্গে খুব মজা করেছি। নিজ হাতে কলা খাইয়েছি তাদের।

টুম্পা নামের আরেক শিশু বলে, সকাল থেকেই শিশুমেলায় ঘুরেছি। সেখান থেকে চিড়িয়াখানায় এসেছি। বাবা টিকেট কাটতে গেছে। আসলেই প্রবেশ করব।

টুম্পার বাবা রহমত উল্লাহ বলেন, ঈদের দিন বৃষ্টির কারণে সকালে বাচ্চাদের নিয়ে বাহির হতে পারিনি। যাও বিকেলে শিশুপার্কে গিয়েছি কিন্তু গিয়ে দেখি বন্ধ। পরে মেয়েদের বাসায় নিয়ে চলে আসছি। আজ সকাল সকাল আবহাওয়া ভালো দেখে তাদের নিয়ে ঘুরতে বেরিয়েছি। সকালে প্রথমে শিশু মেলায় গেছি। সেখান থেকে এখন চিড়িয়াখানায় এসেছি ।

চিড়িয়াখানার নিরাপত্তাকর্মী শাহাজাহান বলেন, গতকাল লোক হয়নি। আজ অনেক মানুষ এসেছে।

চিড়িয়াখানায় ভাল্লুক, জিরাফ, হাতি, হরিণ, ময়ূরসহ সব খাঁচার সামনেই ছিল দর্শনার্থীদের জটলা।