ছুটি শেষে প্রথম কর্মদিবস কেটেছে ঈদের শুভেচ্ছা বিনিময়ে

Looks like you've blocked notifications!
সচিবালয়ে আজ রোববার আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক। ছবি : এনটিভি

ঈদের ছুটি শেষে সরকারি অফিসে আজ প্রথম কর্মদিবস। তবে ঠিক জমেনি অফিসপাড়া। কাজকর্মও যে খুব একটা হয়েছে তা নয়। অনেক কর্মকর্তা-কর্মচারীরা এসেছেন ঠিকই, তবে দিনটা কেটেছে অনেকটা ঈদের শুভেচ্ছা বিনিময়েই।

রোববার সকাল ১০টায় প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে গিয়ে দেখা যায়, বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনেকেই এসেছেন। কয়েকটি মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীরা এসেছেন। সবাই ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেছেন।

দুপুর ১২টায়ও অনেককে অফিসে প্রবেশ করতে দেখা গেছে। তবে বেশির ভাগ দপ্তরই ছিল ফাঁকা। দর্শনার্থীদের কক্ষগুলোতেও তেমন ভিড় ছিল না।

আজ রোববার সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীরা এসেছেন ঠিকই, তবে দিনটা কেটেছে অনেকটা ঈদের শুভেচ্ছা বিনিময়েই। ছবি : এনটিভি

বেলা ১১টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ পরবর্তী বিষয় নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করলেও অনিবার্য কারণে তা স্থগিত করা হয়েছে বলে দপ্তর থেকে জানানো হয়। তবে মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তার মাধ্যমে সাংবাদিকদের ঈদের শুভেচ্ছা জানান তিনি।

বেলা সাড়ে ১১টায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বিদ্যুৎ ও গ্যাস নিয়ে কথা বলেন। গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধিরও ঈঙ্গিত দেন তিনি।

আজ রোববার সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীরা এসেছেন ঠিকই, তবে দিনটা কেটেছে অনেকটা ঈদের শুভেচ্ছা বিনিময়েই। ছবি : এনটিভি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দুপুর সাড়ে ১২টায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বিভিন্ন প্রশ্নের জবাব দেন। ঈদে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ ভালো ছিল এ জন্য দেশবাসী ও আইন শৃঙ্খলাবাহিনীকে ধন্যবাদ জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি ছিল সম্পূর্ণ স্বাভাবিক।

আইনমন্ত্রী আনিসুল হক সচিবালয়ে ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ বিচারক, আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।