কর্মসূচি নির্ধারণে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

কর্মসূচি নির্ধারণে দীর্ঘদিন পর বৈঠকে বসেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। আজ সোমবার বিকেল ৪টার দিকে রাজধানীর উত্তরায় জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় এ বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, তাঁর স্ত্রী তানিয়া রব, দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, শহিদ উদ্দীন আল মাহমুদ স্বপন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ও সাধারণ সম্পাদক হাবীবুর রহমান তালুকদার বীর প্রতীক, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়্যিদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া এবং গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফর উল্লাহ চৌধুরী।

মূলত নিজেদের মধ্যে টানাপোড়েন, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও আগামী দিনের করণীয় নির্ধারণ করতেই আজকের এ বৈঠকে বসছেন জাতীয় ঐক্যফ্রন্টের স্ট্রিয়ারিং ও সমন্বয় কমিটির শীর্ষ নেতারা।

বৈঠকের বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

নির্বাচন-পরবর্তী সময়ে কোনো কর্মসূচি না থাকা এবং বিএনপি ও গণফোরামের সদস্যদের সংসদে যোগদান, বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপির অংশগ্রহণ এবং জোটের আরেক শরিক দল কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর জোট ছাড়ার আলটিমেটামের মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের অসন্তোষ প্রকাশ্যে আসে। ফলে কার্যত থমকে দাঁড়ায় ফ্রন্টের যাবতীয় কর্মকাণ্ড।

জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক নেতা জানিয়েছেন, এ বৈঠকে নির্বাচন-পরবর্তী সময়ে জোটের শরিকদের মধ্যে নানা ইস্যুতে সৃষ্ট সংকট, দূরত্ব এবং ভুল বোঝাবুঝি দূর করার উদ্যোগ নেওয়া হবে। আলোচনা হতে পারে নতুন কর্মসূচি নিয়েও।