এবার চট্টগ্রামের চাক্তাই বস্তিতে পুড়ল শতাধিক ঘর

Looks like you've blocked notifications!
চট্টগ্রামের চাক্তাই এলাকায় আজ বৃহস্পতিবার সকালে একটি বস্তিতে আবারও ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক ঘর পুড়ে গেছে। ছবি : এনটিভি

চট্টগ্রামের চাক্তাই এলাকার একটি বস্তিতে আবারও ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক ঘর পুড়ে গেছে। আজ বৃহস্পতিবার সকালে প্রায় দুই ঘণ্টা পর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, সকাল ৯টার দিকে চাক্তাই বেড়া মার্কেট বস্তিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন কীভাবে লেগেছে, তা নিশ্চিত করতে পারেনি কেউ। এখানে নয়জন মালিকের শতাধিক বস্তির পাশাপাশি গুদাম ও চারটি দোকান পুড়ে গেছে।

মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে যায় পুরো বস্তিতে। অগ্নিকাণ্ডের সময় অধিকাংশ লোকজন গার্মেন্টসসহ বিভিন্ন স্থানে চাকরিতে ছিলেন। ফলে তাঁরা রক্ষা পেয়েছেন। তবে ঘর থেকে কোনো জিনিস বের করা যায়নি। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের ১২টি গাড়ি দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান উপপরিচালক ফরিদ উদ্দিন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আরো বলেন, ‘অগ্নিকাণ্ডের সূত্রপাত দোকান থেকে হতে পারে। আমরা তদন্ত করছি। এ বস্তি এলাকার নয়জন মালিকের শতাধিকের কমবেশি বস্তিঘর পুড়ে গেছে। এখানে বস্তির পাশাপাশি কয়েকটি দোকান ও গুদাম রয়েছে।’

এর আগে চলতি বছরের ১৭ ফ্রেরুয়ারি চাক্তাই এলাকার পাশের আরেকটি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মা-মেয়ে ও শিশু সন্তানসহ আটজন নিহত হয়েছিল। এ সময় পুড়ে গিয়েছিল দুই শতাধিক বস্তিঘর।