২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ জমা দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। পুরোনো ছবি : এনটিভি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ২ জুলাইয়ের মধ্যে মেয়াদ উত্তীর্ণ সব ধরনের ওষুধ জমা দিতে হবে। ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো মেয়াদ উত্তীর্ণ ওষুধগুলো ধ্বংস করে ওষুধ প্রশাসন অধিদপ্তরের কাছে প্রতিবেদন পেশ করবে। আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মাঠ পর্যায়ের সব কর্মকর্তাকে ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। কোনো অবস্থায় ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা যাবে না। এ বিষয়ে ফার্মেসি মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রমের বিবরণ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার ও বিভিন্ন সংস্থার প্রতিরোধমূলক কার্যক্রমের ফলে এ রোগের প্রকোপ অনেক কমে গেছে। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এ রোগ এখন বেশি নিয়ন্ত্রণে রয়েছে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।