বান্দরবানে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

Looks like you've blocked notifications!
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় মঙ্গলবার ভোরে বাড়ি থেকে ডেকে নিয়ে জেএসএস কর্মী অংথুই চিং মারমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ছবি : এনটিভি

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় বাড়ি থেকে ডেকে নিয়ে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির (জেএসএস) এক কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ মঙ্গলবার ভোরে উপজেলা সদর ইউনিয়নের থোয়াইঙ্গ্যাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জেএসএস কর্মীর নাম অংথুই চিং মারমা (৩৮)। স্থানীয় বাসিন্দা মংপ্রু থুই মারমার ছেলে অংথুই পেশায় কৃষক ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ ভোরের দিকে থোয়াইঙ্গ্যাপাড়ার নিজ বাড়ি থেকে জেএসএস কর্মী অংথুইকে ডেকে নিয়ে যায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী। কিছু দূর নেওয়ার পর তাঁকে গুলি করে লাশ ফেলে রেখে চলে যায় তারা। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের উদ্দেশে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

এদিকে এ হত্যাকাণ্ডের জন্য আরেক আঞ্চলিক রাজনৈতিক দল মগ লিবারেশন পার্টিকে দায়ী করেছে জেএসএসের নেতারা। পাহাড়কে অস্থিতিশীল করতে একটি গোষ্ঠীর মদদে এ হত্যাযজ্ঞ চালানো হচ্ছে বলে দাবি তাদের।

গত তিন মাসে বান্দরবানে আধিপত্য বিস্তারকে কেন্দর করে জেএসএস ও মগ লিবারেশন পার্টির দ্বন্দ্বে স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ পাঁচজন নিহত হয়েছেন।