Beta

বিশ্বসেরা হাফেজ ত্বকীকে এনটিভির অভিনন্দন

২৫ জুন ২০১৯, ২১:১৮ | আপডেট: ২৫ জুন ২০১৯, ২২:৪২

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার বিকেলে এনটিভির পরিচালক আলহাজ নুরুদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্বসেরা হাফেজ কারি সাইফুর রহমান ত্বকী। ছবি : এনটিভি

জর্ডানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৯-এ প্রথম স্থান অধিকারী বাংলাদেশের প্রতিযোগী হাফেজ মো. সাইফুর রহমান ত্বকীকে অভিনন্দন জানিয়েছে এনটিভি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ কারি সাইফুর রহমান ত্বকী আজ মঙ্গলবার বিকেলে এনটিভির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সাক্ষাৎ করতে রাজধানীর কারওয়ান বাজারে এনটিভি কার্যালয়ে এলে তাঁকে অভিনন্দন জানানো হয়। এ সময় এনটিভির পরিচালক আলহাজ নুরুদ্দিন আহমেদ ছাড়াও প্রতিষ্ঠানের বিজ্ঞাপন, অনুষ্ঠান ও বার্তা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন বিশ্বসেরা এই হাফেজ।

হাফেজ সাইফুর রহমান ত্বকী ২০১৪ সালে এনটিভি আয়োজিত পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে প্রতিযোগিতায় প্রায় ৩০ হাজার প্রতিযোগীর মধ্যে প্রথম স্থান অর্জন করেন। এ ছাড়া ২০১৫ সালে সৌদি আরবের জেদ্দায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান, ২০১৬ সালে বাহরাইনে তৃতীয় স্থান ও ২০১৭ সালে কুয়েত আন্তর্জাতিক হিফজুল কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দ্বিতীয় স্থান অর্জন করেন তিনি।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বাংলাদেশের একমাত্র প্রতিযোগী হিসেবে গত ১০ জুন হাফেজ সাইফুর রহমান ত্বকী জর্ডানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সেখানে বিশ্বের ৬২ দেশের প্রতিযোগীদের মধ্যে পর্যায়ক্রমে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার চূড়ান্তপর্বের জন্য নির্বাচিত হন তিনি। শুক্রবার প্রথম স্থান অর্জনকারী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর জর্ডানের বাদশাহ তাঁকে পুরস্কৃত করেন। এরপর শনিবার সকালে জর্ডান থেকে ঢাকায় পৌঁছালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাফেজ সাইফুর রহমান ত্বকীকে সংবর্ধনা দেন তাঁর শিক্ষক ও সহপাঠীরা।

মঙ্গলবার এনটিভির কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন বিশ্বসেরা হাফেজ কারি সাইফুর রহমান ত্বকী। ছবি : এনটিভি

হাফেজ কারি সাইফুর রহমান ত্বকী আজ এনটিভি কার্যালয়ে এসে বলেন, বড় বড় প্রতিযোগিতার আসরে আমার যাওয়া শুরু ২০১৪ সালে এনটিভিতে পিএইচপি কুরআনের আলোর মাধ্যমে। এর মাধ্যমেই বড় আসরগুলোতে তেলাওয়াতের সাহস ও অভিজ্ঞতা তৈরি হয়েছে আলহামদুলিল্লাহ। এজন্য এনটিভিকে বিশেষভাবে ধন্যবাদ জানাই।  

এ সময় কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফসহ অন্য আলেম-ওলামারা তাঁর সঙ্গে ছিলেন।

Advertisement