বরগুনার খুনি নয়ন ও রিফাত ফরাজীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি শিক্ষার্থীদের

Looks like you've blocked notifications!
দিনে দুপুরে কুপিয়ে হত্যার ঘটনায় সন্ত্রাসীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার বরগুনা সরকারি কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

বরগুনায় সন্ত্রাসীদের দায়ের কোপে নিহত নেয়াজ রিফাত শরিফের খুনিদের গ্রেপ্তার করে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরগুনা সরকারি কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে বরগুনা সরকারি কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করা হয়।

পরে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড নিয়ে হাজির হন।

এদিকে রিফাত শরিফ হত্যার ঘটনায় বাবা দুলাল শরিফ বাদী হয়ে ১২ জনের নামে হত্যা মামলা করেছেন। পরে এ মামলার ৪ নম্বর আসামি চন্দনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বরগুনা সরকারি কলেজের সামনে গতকাল বুধবার সকালে প্রকাশ্যে স্ত্রীর সামনে তাঁর স্বামী নেয়াজ রিফাত শরিফকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। নববধূ ও এক যুবক বাধা দিয়ে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে পারেননি।

হামলার পর শরিফকে গুরুতর আহত অবস্থায় প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষণিক তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ভর্তির এক ঘণ্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে শরিফের মৃত্যু হয়।

শরিফকে কুপিয়ে হত্যার একটি ভিডিও দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায়, সন্ত্রাসী নয়ন বন্ড ও রিফাত ফরাজী ধারালো দা দিয়ে একের পর এক কোপাতে থাকে শরিফকে। এ সময় শরিফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি দুই সন্ত্রাসীকে বারবার প্রতিহত করার চেষ্টা করেও ব্যর্থ হন।

নিহত রিফাত শরিফের বাড়ি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। মা-বাবার একমাত্র ছেলে রিফাত।