জামালপুরে অ্যাডভোকেট সুলতানা কামাল

শুধু আইন করে নারী নির্যাতন বন্ধ করা যাবে না

Looks like you've blocked notifications!
জামালপুর পৌর পাবলিক হল মিলনায়তনে আজ বৃহস্পতিবার বাল্যবিবাহ বন্ধ এবং নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করা বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মীদের নিয়ে অনুষ্ঠিত চেঞ্জমেকার সম্মেলনে বক্তব্য দেন অ্যাডভোকেট সুলতানা কামাল। ছবি : এনটিভি

আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাল্যবিবাহ বন্ধ ও নারীর প্রতি সহিংসতা রোধে এমন আইন তৈরি করতে হবে যেটা বাধ্য হয়ে নয়, দেশের নাগরিকরা স্বেচ্ছায় পালন করবে।

আজ বৃহস্পতিবার জামালপুর পৌর পাবলিক হল মিলনায়তনে ‘গণচেতনা’ ও ‘আমরাই পারি’ এ দুটি সংস্থার আয়োজনে বাল্যবিবাহ বন্ধ এবং নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করা বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মীদের নিয়ে অনুষ্ঠিত চেঞ্জমেকার সম্মেলনে সুলতানা কামাল এসব কথা বলেন।

আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক বলেন, আবার এটাও ঠিক শুধু আইন প্রয়োগ করে নারী নির্যাতন, বাল্যবিবাবহ বন্ধ করা যাবে না। এ জন্য প্রয়োজন পারিবারিক সচেতনতা।

পারিবারিকভাবেই অপ্রাপ্ত বয়সের মেয়ের বিয়ে এবং নারী নির্যাতন বন্ধ করতে হবে। আর তা করা গেলেই বাল্যবিবাহ এবং নারীর প্রতি সংহিসতা বন্ধ হবে বলে মন্তব্য করেন সুলতানা কামাল।

জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রাসেল সাবরিনের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন জামালপুরের পৌর মেয়র শাহ মো. ওয়ারেছ আলী মামুন, ফজিলা আক্তার প্রমুখ।