নারায়ণগঞ্জে ২০ শিক্ষার্থীকে ধর্ষণ, শিক্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জে ২০ শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ওই শিক্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে রোববার মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থী ও অভিভাবকরা। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজির কান্দারপাড় এলাকার অক্সফোর্ড হাই স্কুলের সহকারী শিক্ষক আশরাফুল আরিফ ও প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জুলফিকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ১৩টি স্কুলের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

আজ রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড, মৌচাক, সানারপাড় ও শিমরাইলের প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে কয়েক হাজার মানুষ এ মানববন্ধনে অংশ নেয়।

বক্তারা বলেন, শুধু ২০ জন নয়, শিক্ষক নামের কলঙ্ক লম্পট আশরাফুল আরিফ বহু ছাত্রীর জীবন নষ্ট করেছে। যা ১৬৪ ধারায় তার স্বীকারোক্তিমূলক জবানিতে বলেছে। এই পাপের প্রায়শ্চিত্ত করার জন্যও সে প্রস্তুত বলেও জানা গেছে। ফলে তার সর্বোচ্চ শাস্তি হওয়া দরকার।

অপরদিকে একজন পুলিশ কর্মকর্তা বলেন, বন্ধ থাকা অক্সফোর্ড স্কুলের শিক্ষার্থীদের অন্য স্কুল থেকে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হবে।

মানববন্ধনে অংশ নেওয়া এক শিক্ষার্থী বলেন, এমন জঘন্য কাজ যে করতে পারে, তাকে এই সমাজে জায়গা দেওয়া উচিত না। আমরা আরিফের কঠোর শাস্তি চাই। এমন শাস্তি হতে হবে যাতে এসব করার আগে কেউ ১০০ বার ভাবে।

‘এটি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নয় বরং ব্যবসাপ্রতিষ্ঠান’ বলে মন্তব্য করে এক অভিভাবক বলেন, সরকার প্রশাসন দোষীদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেবে এটাই এলাকাবাসীর দাবি। যদি তা না হয় তাহলে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব।

এ সময় পার্শ্ববর্তী স্কুলের মাধ্যমে ওই স্কুলের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করার দাবি জানান অভিভাবকরা।

অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইকবাল সিদ্দিকী বলেন, যেহেতু বিষয়টি সামাজিকভাবে স্পর্শকাতর। যারা ভুক্তভোগী হয়েছে তারা গোপনে এসে সাক্ষ্যপ্রমাণ দিয়ে গেলে তাদের পরিচয় গোপন রাখা হবে। নতুন করেও যদি কেউ অভিযোগ দেয় সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হবে।