মন্ত্রিসভায় নতুন মুখ আসতে পারে : ওবায়দুল কাদের

Looks like you've blocked notifications!
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রিসভায় নতুন মুখ আসতে পারে। কলেবরও কিছুটা বাড়তে পারে। এটা সম্পূর্ণই প্রধানমন্ত্রীর এখতিয়ার। চীন সফর শেষে দেশে ফিরে এলে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের দেশের সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গ এবং সড়ক ও সেতু বিভাগের বিভিন্ন উন্নয়নের বিবরণ দেন। বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে রিফাত শরীফকে হত্যা, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসা, গ্যাসের মূল্যবৃদ্ধি এবং জাতীয় বাজেটের বিরুদ্ধে বিএনপির অবস্থানের বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

মন্ত্রিসভায় রদবদল হতে পারে বলে ব্যাপক গুঞ্জন শোনা যাচ্ছে। নতুন কে মন্ত্রিসভায় যোগ দেবেন আর পুরোনোদের মধ্যে কে বাদ যেতে পারেন? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভা থেকে কেউ বাদ যাবেন বলে মনে হয় না। নতুন সরকার হয়েছে মাত্র ছয় মাস হলো। এ অল্প সময়ে কারো বিষয়ে মূল্যায়ন করা যায় না। তারপরও বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

নতুন মন্ত্রীর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয় ও বিভাগে এখনো কাউকে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়নি। এগুলোতে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে।  

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে একজন নেতার নাম পত্রিকায় প্রকাশিত হয়েছে। ওই নেতাকে দলের লোকজন ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন, ফেসবুকে এমন ছবি দেখা যাচ্ছে। এ বিষয়ে আপনি কিছু জানেন কি না—এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বিস্ময় প্রকাশ করে বলেন, ‘এ সংবাদ আপনারা পেলেন কোথায়? আমি দলের সেক্রেটারি জেনারেল। আমি জানি না। অথচ আপনারা জানেন? তা ছাড়া ফেসবুকে তো কত কিছুই আসে। সবকিছু কি সত্য হয়?’ প্রধানমন্ত্রী আজ চীন সফরে যাচ্ছেন। দেশে ফিরে আসলে বিষয়টি পরিষ্কার হবে বলে জানান তিনি।