বরগুনার রিফাত হত্যা মামলার ২ নম্বর আসামিও গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজীকে গতকাল মঙ্গলবার দিবাগত গভীর রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে আজ বুধবার সকালে সংবাদ সম্মেলন করে তা জানানো হয়। ছবি : এনটিভি

বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বরিশাল বিভাগের পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম বলেন, ‘গতকাল মঙ্গলবার দিবাগত রাত ২টায় বরগুনা থেকে রিফাত শরীফ হত্যা মামলার আসামি রিফাত ফরাজীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি এ মামলার দুই নম্বর আসামি।’

আজ বুধবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মারুফ হোসেন আরো বলেন, ‘আজ তাকে আদালতে পাঠানো হবে। এ নিয়ে এই মামলায় মোট ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।’

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল মঙ্গলবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযদ্ধে মারা যায় এই মামলার এক নম্বর আসামি সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড। দুই নম্বর আসামি রিফাত ফরাজীর আরেক ভাই রিশান ফরাজীও এই হত্যা মামলার আসামি।

গত ২৬ জুন বুধবার সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে নিয়ে কলেজ থেকে ফেরার পথে নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ একদল যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। তারা ধারালো দা দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে। রিফাতের স্ত্রী আয়শা হামলাকারীদের নিবৃত্ত করার চেষ্টা করেন; কিন্তু তাদের থামানো যায়নি। তারা রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়। পরে বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাতের মৃত্যু হয়।

এ হত্যার ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বৃহস্পতিবার সকালে ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় মামলা করেন।

এখন পর্যন্ত এ মামলার এজাহারভুক্ত পাঁচজন এবং এর বাইরে আরো পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এজাহারভুক্ত গ্রেপ্তারকৃতরা হলেন মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজী (২৩), ৪ নম্বর আসামি চন্দন (২১), ৯ নম্বর আসামি মো. হাসান (১৯), ১১ নম্বর আসামি মো. অলি উল্লাহ অলি (২২), ১২ নম্বর আসামি টিকটক হৃদয় (২১)।

এ ছাড়া ভিডিও ফুটেজ ও অন্যান্য তথ্যের ভিত্ততে গ্রেপ্তারকৃতরা হলেন মো. নাজমুল হাসান (১৯), তানভীর (২২), মো. সাগর (১৯), কামররুল হাসান সাইমুন (২১) ও রাফিউল ইসলাম রাব্বি।

গ্রেপ্তারকৃতদের মধ্যে চন্দন ও হাসান সাত দিনের এবং সাগর, সাইমুন ও নাজমুল পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন। এ ছাড়া রিফাত হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন মামলার ১১ নম্বর আসামি অলি ও তানভীর।