ভৈরবে দুই শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবের হাজী আসমত কলেজ সংলগ্ন এলাকা থেকে জগন্নাথপুর-লক্ষ্মীপুর হাজী ইউসুফ আলী উচ্চ বিদ্যালয় পর্যন্ত সড়কের দুই পাশের দুই শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে পৌর কর্তৃপক্ষ। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবের হাজী আসমত কলেজ সংলগ্ন এলাকা থেকে জগন্নাথপুর-লক্ষ্মীপুর হাজী ইউসুফ আলী উচ্চ বিদ্যালয় পর্যন্ত সড়কের দুই পাশের দুই শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে পৌর কর্তৃপক্ষ। আজ বুধবার দুপুরে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করে পৌর কর্তৃপক্ষ।

পৌরসভার প্রকৌশল বিভাগ জানায়, বর্তমানে ওই সড়কটি ২৪ ফুট প্রশস্ত। ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ের যানজট নিরসনের লক্ষ্যে জগন্নাথপুর-লক্ষ্মীপুর রেললাইনের পাশ থেকে সাতমুখীর বিলের ওপর দিয়ে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়ক সংযুক্ত হওয়া এই বাইপাস সড়কটি প্রশস্তকরণের উদ্যোগ নেয় পৌর কর্তৃপক্ষ।

বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় এমজিএসপি, এলজিইডি কর্তৃক ভৈরব পৌরসভা গৃহীত প্রকল্পের আওতায় তিন কোটি টাকা ব্যয়ে ২৪ ফুট প্রশস্ত করার উদ্যোগ নেওয়া হয়। এরই মধ্যে টেন্ডারসহ সড়কটি নির্মাণের সব প্রস্তুতিও শেষ করা হয়। কিন্তু সড়কটির উভয় দিক দখল করে দুই শতাধিক দোকানপাট গড়ে ওঠায় ঠিকাধারী প্রতিষ্ঠান তাদের কাজ শুরু করতে পারছিল না। সড়কটি নির্মাণের বাধা দূর করতে পৌর কর্তৃপক্ষ আজ এই উচ্ছেদ অভিযান চালায়।

উচ্ছেদ অভিযান শুরুর আগে ভৈরব পৌরসভার মেয়র, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ বলেন, এই উচ্ছেদ বা ভাঙচুর কোনো ব্যক্তি বিশেষের জন্য করা হচ্ছে না। স্থানীয় জনগণের স্বার্থে করা হচ্ছে। আধুনিক ড্রেনেজ ব্যবস্থাসহ সড়কটির নির্মাণকাজ শেষ হলে এলাকার বৃহৎ জনগোষ্ঠী এর সুফল ভোগ করবে। সহজ যাতায়াতসহ ব্যবস্থা-বাণিজ্যেও গতিশীলতা আসবে। এলাকার জমির মূল্য বৃদ্ধিসহ বসবাসের জন্য উপযোগী হয়ে উঠবে।

এ সময় পৌরসভার সিনিয়র সহকারী প্রকৌশলী আরিফ সারোয়ার বাতেন, পৌর কাউন্সিলর মো. নজরুল ইসলাম সরকার, মোহাম্মদ আলী সোহাগসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।