চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহতের অভিযোগ

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ভারত সীমান্ত। পুরোনো ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্তসংলগ্ন ভারতের অংশে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হওয়ার অভিযোগ উঠেছে।

নিহত ব্যক্তিরা হলেন উপজেলার দোভাগী গ্রামের আসাদুর রহমানের ছেলে রয়েল রহমান ও মনোহরপুর হঠাৎপাড়ার সাইফুল ইসলামের ছেলে সাদ্দাদ হোসেন পটল।

গতকাল বুধবার রাতে উপজেলার ওয়াহেদপুর সীমান্তের পিলার এস ১৬/৫ থেকে ভারতের ভেতরে প্রায় আড়াই কিলোমিটার দূরে এ ঘটনা ঘটে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন। তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দুই বাংলাদেশির নিহতের ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি।

দুর্লভপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুর রাজিব রাজু ও সাবেক চেয়ারম্যান নাজমুল কবীর মুক্তাসহ স্থানীয় আরো কয়েকজন জানান, গতকাল রাতে রয়েল ও পটলসহ কয়েকজন গরু আনতে ওয়াহেদপুর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করেন। সে সময় সীমান্ত পিলার এস ১৬/৫-এর কাছ থেকে ভারতের ভেতরে প্রায় আড়াই কিলোমিটার দূরে ওই দলটিকে লক্ষ্য করে বিএসএফ সদস্যরা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মারা যান রয়েল ও পটল। পরে অন্যরা তাঁদের মরদেহ বাংলাদেশে নিয়ে এসে গোপনে দাফন করেন।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এখলাসুর রহমান জানান, স্থানীয়দের কাছ থেকে দুই বাংলাদেশি হত্যার ঘটনা শোনা গেছে। তবে এ ব্যাপারে আমাদের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। যারা মারা গেছে বলে শোনা যাচ্ছে তাদের পরিবারের কেউ বিজিবির কাছে স্বীকারও করেনি।