নাটোরে প্রতিমা ভাঙচুরের ‘মূল হোতা’ বিকাশ চন্দ্র রিমান্ডে

Looks like you've blocked notifications!
নাটোরের গুরুদাসপুরে দুর্গাসহ ছয়টি প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার হওয়া বিকাশ চন্দ্র কর্মকার। ছবি : এনটিভি

নাটোরের গুরুদাসপুরে দুর্গাসহ ছয়টি প্রতিমা ভাঙচুরের ‘মূল হোতা’ হিসেবে গ্রেপ্তার হওয়া বিকাশ চন্দ্র কর্মকারকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আজ রোববার দুপুরে নাটোরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শামসুল আল-আমীনের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। এই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বিকাশ চন্দ্রের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল শনিবার নাটোর শহরের একটি বাসা থেকে বিকাশকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। ঘটনার সময় ভাঙচুরকারীদের হামলায় আহত আনসার সদস্য রাজীব প্রামাণিকের দেওয়া বর্ণনা ও তথ্যের ভিত্তিতে বিকাশকে গ্রেপ্তার করা হয় বলে জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুনশী শাহাব উদ্দিন। বিকাশ ওই মন্দির কমিটির সভাপতি মাধব চন্দ্র শীলের ভাই বলেও জানান তিনি।

গত ২৩ অক্টোবর রাতে গুরুদাসপুর পৌর এলাকার চাঁচকৈড় কাচারিবাড়ী মন্দিরে দুর্গাসহ ছয়টি প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। সেদিন ভোরে মুখোশধারী একদল দুর্বৃত্ত মন্দিরে ঢুকে দায়িত্বরত আনসার সদস্য রাজীব প্রামাণিককে মারধর করে। পরে তারা মন্দিরে থাকা দুর্গাসহ ছয়টি প্রতিমা ভাঙচুর করে পালিয়ে যায়।

খবর পেয়ে মন্দির কমিটির লোকজন ঘটনাস্থলে গিয়ে আহত আনসার সদস্যকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় পৌর এলাকার বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ ও থানা ঘেরাও করেন বিক্ষুব্ধ হিন্দু সম্প্রদায়ের লোকজন। এ ছাড়া ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বিভিন্ন স্থানে মানববন্ধন করে পূজা উদযাপন পরিষদসহ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।