টেকনাফে ‘তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী বন্দুকযুদ্ধে’ নিহত

Looks like you've blocked notifications!

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। আজ রোববার ভোররাতে টেকনাফের হোয়াইক্যং পশ্চিম সাতঘরিয়াপাড়া পাহাড়ে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে দুটি এলজি, নয়টি কার্তুজ, ১২টি কার্তুজের খোসা ও দুই হাজার ইয়াবা উদ্ধার করা হয় বলে দাবি পুলিশের।

নিহত ব্যক্তির নাম মো. হোছন (৩৯)।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস দাবি করেন, গতকাল শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ও ছয় মামলার পলাতক আসামি মো. হোছনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি ইয়াবা মজুদের কথা স্বীকার করেন। হোছনের দেওয়া তথ্যমতে, হোয়াইক্যং পশ্চিম সাতঘরিয়াপাড়া শিয়াইল্যাঘোনা পাহাড়ের পাদদেশে ইয়াবা কারবারিদের গোপন আস্তানায় অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে হোছনের সহযোগীরা গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশের তিন সদস্য আহত হন। পরে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে হোছন গুলিবিদ্ধ হন।

ওসি প্রদীপ কুমার আরো দাবি করেন, গোলাগুলির শব্দ শুনে ঘটনাস্থলে স্থানীয় লোকজন এগিয়ে গেলে অস্ত্রধারী মাদক কারবারিরা পালিয়ে যায়। ঘটনাস্থল তল্লাশি করে দুটি এলজি, নয়টি কার্তুজ, ১২টি কার্তুজের খোসা ও দুই হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

গুলিবিদ্ধ মো. হোছনকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠান চিকিৎসক। পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হোছনকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য হোছনের মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি প্রদীপ কুমার।