সুন্দরবনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে ২ বনদস্যু নিহত’

Looks like you've blocked notifications!

সুন্দরবনে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই বনদস্যু নিহত হয়েছে বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনীটি। আজ মঙ্গলবার সকালে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জোংড়া এলাকায় র‌্যাব-৮ ও বনদস্যু খালেক বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে বাহিনীপ্রধান খালেক ও সেকেন্ড-ইন-কমান্ড বেল্লাল নিহত হয়েছে বলে র‍্যাব জানিয়েছে।

ঘটনাস্থল থেকে বেশ কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে দাবি করেছে র‍্যাব। নিহত দস্যুদের লাশ খুলনার দাকোপ থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর সজিবুল ইসলাম।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, ‘নিয়মিত টহলের অংশ হিসেবে মঙ্গলবার সকালে অভিযানকারীরা বনের জোংড়া খালে ঢুকলে খালের মধ্যে পূর্ব থেকে অবস্থান নেওয়া বনদস্যু খালেক বাহিনী তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।’

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণার পরও একের পর এক আইনশৃঙ্খনা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বেশ কয়েকজন বনদস্যু নিহত হয়েছে। এর আগে গত ২৯ মে চারজন ও ৬ মে তিনজন এবং ২৫ ফেব্রুয়ারি চারজন বনদস্যু র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।