গাংনী পৌর মেয়র ও ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা

Looks like you've blocked notifications!
মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী। ফাইল ছবি : এনটিভি

মেহেরপুরের গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী ও ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স অ্যাপোলো কনস্ট্রাকশন ফার্মের স্বত্বাধিকারী ইব্রাহিম আদেল রুমেলের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) কুষ্টিয়া। পৌর এলাকায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণ ও ঠিকাদার নিয়োগে অনিয়মের মাধ্যমে প্রভাব খাটিয়ে পাঁচ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আজ সোমবার দুপুরে গাংনী থানায় মামলাটি করা হয়।

গাংনী থানার পরিদর্শক (তদন্ত) মোক্তার হোসেন জানান, তিনটি রাস্তা নির্মাণে শিডিউল মোতাবেক এক নম্বর ইট ব্যবহারের বাধ্যবাধকতা থাকলেও তার চেয়ে নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণ করে ঠিকাদারকে এক নম্বর ইটের টাকা পরিশোধ করে পৌর কর্তৃপক্ষ। এতে ঠিকাদার ইব্রাহিম আদেল রুমেল ও মেয়র আহম্মেদ আলী পরস্পর জোগসাজশে পাঁচ লাখ ২৬ হাজার ৫৬৯ টাকা আত্মসাৎ করেন। এ অভিযোগে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারায় এবং ১৯৪৭ সালের ২ নম্বর দুনীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। বিষয়টির রেকর্ডপত্রসহ দুদকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষে পাঠালে মামলা দায়েরের অনুমোদন পায় দুদক কুষ্টিয়া। সেই অনুযায়ী আজ সোমবার দুপুরে গাংনী থানায় মামলা করেন দুদকের  সমন্বিত কুষ্টিয়া কার্যালয়ের উপপরিচালক শহিদুল ইসলাম মোড়ল।

মামলাটি দুদক তদন্ত করবে বলে জানান মোক্তার হোসেন। তবে দুদক পুলিশের সহযোগিতা চাইলে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

এদিকে গাংনী পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী জানান, তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। দুর্নীতি হলে ঠিকাদার ও প্রকৌশলীদের সম্পৃক্ততা থাকবেন। এর সঙ্গে মেয়রের কোনো সম্পৃক্ততা নেই।