সাতক্ষীরায় ইউপি উপনির্বাচন : দুটিতে স্বতন্ত্র, একটিতে আ.লীগ জয়ী

Looks like you've blocked notifications!
কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম (বামে), মৌতলা ইউপি চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম বাটুল (মাঝে) এবং কুল্লা ইউপি চেয়ারম্যান আবুল বাসেত হারুন চৌধুরী (ডানে)। ছবি : সংগৃহীত

সাতক্ষীরা জেলার তিনটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের মধ্যে দুটিতে স্বতন্ত্র এবং একটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন।  

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দিনভর কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ও মৌতলা ইউপি এবং আশাশুনি উপজেলার কুল্লা ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। পরে রাতে নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা উপনির্বাচনের বেসরকারি ফলাফল প্রকাশ করেন।

জেলা নির্বাচন কমিশনের কার্যালয় থেকে জানানো হয়েছে, কুশুলিয়া ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শেখ এবাদুল ইসলাম ছয় হাজার ৬৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের শেখ মোজাহার হোসেন কান্টু পেয়েছেন এক হাজার ৬৬ ভোট।

মৌতলা ইউপির উপনির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কাজী রফিকুল ইসলাম বাটুল চার হাজার ৭৮৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের শেখ মাহবুবুর রহমান সুমন পেয়েছেন দুই হাজার ৬২৯ ভোট।

কুল্লা ইউপি উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবুল বাসেত হারুন চৌধুরী চার হাজার ৪৯৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর নিকতটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জাহিদা ইসলাম পুতুল পেয়েছেন চার হাজার ৭৪ ভোট।

কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ মেহেদি হাসান সুমন ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদি পদত্যাগ করায় এবং কুল্লা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম দুর্ঘটনায় নিহত হওয়ায় এই তিনটি ইউনিয়নে উপনির্বাচন দেয় নির্বাচন কমিশন।