বরিস জনসনকে আম পাঠিয়ে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Looks like you've blocked notifications!

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে শুভেচ্ছার নিদর্শনস্বরূপ বাংলাদেশের বিখ্যাত আম ও ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে এক সরকারি সফরে যুক্তরাজ্যে অবস্থান করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস জানায়, নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে বাংলাদেশের রাজশাহীর বিখ্যাত ফজলি আম ও ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। বরিস জনসন গত বৃহস্পতিবার নতুন প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন।

প্রেস সচিব বলেন, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের দুজন কর্মকর্তা স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে গিয়ে সেখানকার সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ উপহার পৌঁছে দেন।

ইহসানুল করিম আরো জানান, ব্রিটিশ প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট কর্মকর্তা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে এ উপহার গ্রহণ করেন এবং জানান এগুলো বরিস জনসনের কাছে পৌঁছে দেবেন।

‘এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাকিংহাম প্যালেসে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স চার্লসের কাছেও অনুরূপ উপহার পাঠিয়েছিলেন করেন’, যোগ করেন ইহসানুল করিম।

ইউরোপের বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার ও রাষ্ট্রদূতদের সম্মেলন এবং অন্যান্য অনুষ্ঠানে যোগদান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৯ জুলাই লন্ডন পৌঁছেন।

গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাম চোখে একটি সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।