ঘুষের টাকাসহ দিনাজপুরে গৃহায়ণের প্রকৌশলী আটক

Looks like you've blocked notifications!
দিনাজপুর গৃহায়ণ কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনকে গতকাল রোববার রাতে ঘুষের ৬০ হাজার টাকাসহ আটক করা হয়েছে বলে জানিয়েছে দুদক। ছবি : এনটিভি

দিনাজপুর গৃহায়ণ কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেনকে ঘুষের ৬০ হাজার টাকাসহ আটক করা হয়েছে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দিনাজপুর দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান বলেন, গতকাল রোববার রাত ৯টার দিকে গৃহায়ণ কর্তৃপক্ষের দিনাজপুরের কার্যালয় থেকে প্রকৌশলী দেলোয়ারকে আটক করা হয়েছে।

এ সময় উপসহকারী প্রকৌশলী আবদুল ওয়াদুদ পালিয়ে যান বলেও জানায় দুদক। প্রকৌশলী আটকের ঘটনায় দুদকের সহকারী উপপরিচালক আসানুল কবির পলাশ বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ঢাকার সেগুনবাগিচার জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ৬৩তম ভূমি বরাদ্দের সভায় নাজমাতুন নাহার নামের এক নারীকে দিনাজপুর উপশহরের ই/৬ নম্বর বাড়িটি বরাদ্দ দেওয়া হয়।

কিন্তু দিনাজপুর গৃহায়ণ কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন ও উপসহকারী প্রকৌশলী আবদুল ওয়াদুদ বাড়িটি বরাদ্দের জন্য দেড় লাখ টাকা ঘুষ দাবি করে নাজমাতুন নাহারকে হয়রানি করেছিলেন বলে মামলার অভিযোগে বলা হয়।

এরই পরিপ্রেক্ষিতে নাজমাতুন নাহার বিষয়টি দিনাজপুরের দুদককে অবহিত করেন। পরে পরিকল্পনামতো নাজমাতুন নাহার গৃহায়ণ কর্তৃপক্ষের কার্যালয়ে প্রকৌশলীকে ঘুষ দিতে যান।

দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমানসহ পাঁচ সদস্য এ সময় ঘুষের টাকাসহ প্রকৌশলী দেলোয়ারকে হাতেনাতে আটক করে বলে অভিযোগে বলা হয়। এতে আরো বলা হয়, এ সময় দুদকের উপস্থিতি টের পেয়ে উপসহকারী প্রকৌশলী আবদুল ওয়াদুদ পালিয়ে যান।