ফরিদপুরে অর্ধশত ডেঙ্গু রোগী শনাক্ত, দুজনকে ঢাকায় প্রেরণ

Looks like you've blocked notifications!

ডেঙ্গু জ্বর নিয়ে গত ৯ দিনে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ফরিদপুর জেনারেল হাসপাতালে ৫০ জন রোগী চিকিৎসা নিতে আসে। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালেই আজ পর্যন্ত ৪৭ জন ভর্তি হয় । এদের মধ্যে আজ মঙ্গলবার সকালে দুজনকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ছাড়া গত দুদিনে চারজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন ও ফরিদপুর জেনারেল হাসপাতালে তিনজন ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি রয়েছে। এই ৪৪ জন রোগীকে বিশেষভাবে গুরুত্ব দিয়ে চিকিৎসা করা হচ্ছে বলে হাসপাতাল দুটিতে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন। তবে রোগীদের বেশির ভাগ ঢাকা থেকে আক্রান্ত হয়ে ফরিদপুরে এসে হাসপাতালে ভর্তি হয়েছে।

এদিকে স্থানীয়ভাবে আক্রান্ত হন ফরিদপুরের দুজন ও মাদারীপুরের দুজন রোগী। তারা চারজনই এখন হাসপাতালে ভর্তি রয়েছেন। ফরিদপুরের দুজনের বাড়ি সদর উপজেলায়। এদের মধ্যে কমেলা বেগম (৩০) অম্বিকাপুরের এবং মাসুদ মোল্লার (২৯) বাড়ি মল্লিকপুরে।

এ ব্যাপারে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মাহফুজুর রহমান জানান, গত ২০ জুলাই থেকে আজ পর্যন্ত হাসপাতালে ৪৭ জন রোগী ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়। এদের মধ্যে চারজন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এ ছাড়া আজ দুজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি ৪১ জন রোগী বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। তিনি বলেন, রোগীদের জন্য মশারির ব্যবস্থাসহ আলাদা গুরুত্ব দিয়ে চিকিৎসা করা হচ্ছে।

অপরদিকে ফরিদপুর জেনারেল হাসপাতালের ডা. গণেশ কুমার আগরওয়াল জানান, তাদের হাসপাতালে ঢাকায় আক্রান্ত হয়ে মোট তিনজন রোগী ভর্তি রয়েছেন।