নেত্রকোনায় ৯ ডেঙ্গু রোগী শনাক্ত, জনমনে উৎকণ্ঠা

Looks like you've blocked notifications!
নেত্রকোনা সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য মশারি টানানো হচ্ছে। ছবি : এনটিভি

নেত্রকোনায় এ পর্যন্ত নয়জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জনমনে ব্যাপক উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

নেত্রকোনা সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান জানান, আজ বৃহস্পতিবার পর্যন্ত নেত্রকোনার বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা নয়জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী চিহ্নিত করা হয়েছে। তাঁরা সবাই ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নেত্রকোনায় এসেছেন।

আক্রান্ত ব্যক্তিরা হলেন নেত্রকোনা পৌরসভার সাতপাই এলাকার কামাল মিয়ার ছেলে মামুন (১৩), কুরপাড় এলাকার সুরুজ আলীর ছেলে মফিজুল ইসলাম (৩৭), নাগড়ার তুলি দাস, নেত্রকোনা সদর উপজেলার সুকন্দিয়া গ্রামের মতি মিয়ার ছেলে শাহ্জাহান (২৬), বারহাট্টা উপজেলার বাউশি এলাকার ফারুক, কলমাকান্দা উপজেলার চাঁন মিয়ার ছেলে ওয়াজিব (১৮), পাগলা কৈলাটির সানোয়ার হোসেন এবং মোহনগঞ্জ উপজেলার দৌলতপপুর গ্রামের আব্দুল হেকিমের মেয়ে রিমু আক্তার (১৭)।

সিভিল সার্জন আরো জানান, ডেঙ্গু রোগে নয়জন আক্রান্ত হয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করার জন্য অত্যাধুনিক যন্ত্রপাতি না থাকায় প্রাইভেট ক্লিনিকে পরীক্ষার করে ডেঙ্গু শনাক্ত করছেন। উন্নত চিকিৎসার জন্য তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে নেত্রকোনা সদর হাসপাতালে ডেঙ্গু রোগ মোকাবিলায় বিশেষ সেল খোলা হয়েছে বলে জানান সিভিল সার্জন।