ঝালকাঠিতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটিতে বৃক্ষমেলার বিভিন্ন স্টল ঘুরে দেখছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটিতে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা। উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আয়োজন করে স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

বেলা ১১টায় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।

এ সময় শিল্পমন্ত্রী মেলার স্টলগুলো ঘুরে দেখেন। মেলায় ১৪টি স্টলে ফুল ও ফলের গাছের চারা, কৃষির আধুনিক প্রযুক্তি ও এর ব্যবহার বিধি প্রদর্শন করা হয়।

পরে ফলদ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠান উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন আমির হোসেন আমু।

বৃক্ষমেলার উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, ‘বৃক্ষরোপণ, এটা আমাদের জাতীয় জীবনে যে কতটা গুরুত্বপূর্ণ যা আমরা অনুধাবন করছি না। আর এ জন্যই বার বার সজাগ ও সচেতন করার জন্য আমরা এই বৃক্ষমেলার আয়োজন করেছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ইসরাত মিলি।