নুসরাতের শ্লীলতাহানি : অধ্যক্ষ সিরাজের বিচার শুরু

Looks like you've blocked notifications!

ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানির মামলায় অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেছেন আদালত। আজ সোমবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এ অভিযোগ গঠন করেন। এ সময় অধ্যক্ষ সিরাজ নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু জানান, আদালত ২৭ অক্টোবর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন।

গত ৩ জুলাই মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অধ্যক্ষ সিরাজকে একমাত্র আসামি করে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে অভিযোগপত্র জমা দেয়। ৯ জুলাই ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ অভিযোগপত্র গ্রহণ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও ফেনীর পিবিআই পরিদর্শক শাহ আলম জানান, ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ তাঁর কক্ষে নুসরাতকে ডেকে নিয়ে শ্লীলতাহানি করেন। এ ঘটনায় নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করলে পুলিশ অধ্যক্ষকে আটক করে।

শ্লীলতাহানির এ মামলা প্রত্যাহার করতে রাজি না হওয়ায় নুসরাতকে ৬ এপ্রিল মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন অধ্যক্ষের সহযোগীরা। গুরুতর আহত নুসরাত ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান।

পিবিআই পরিদর্শক আলম বলেন, অধ্যক্ষ সিরাজ হত্যা মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এতে তিনি ২৭ মার্চের শ্লীলতাহানির বিষয়টি স্বীকার করেছেন। তাই এ মামলায় নতুন করে আর জবানবন্দি দেওয়ার প্রয়োজন হয়নি।