গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’, একজন নিহত

Looks like you've blocked notifications!
গাজীপুরে র‍্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে নিহত রাজিবুল ইসলাম। ছবি : এনটিভি

গাজীপুরে মঙ্গলবার দুপুরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে। এ সময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে চারটি গুলিসহ একটি রিভলবার, এক হাজার বোতল ফেনসিডিল ও একটি প্রাইভেটকার জব্দ করেছে।

নিহত ব্যক্তির নাম রাজিবুল ইসলাম (৩৩)। তিনি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা বাসস্ট্যান্ড এলাকার আলী আহমেদের ছেলে।

র‌্যাব ২-এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, চুয়াডাঙ্গা থেকে প্রাইভেটকারে করে ফেনসিডিলের একটি চালান ঢাকায় নিয়ে যাচ্ছে কয়েকজন মাদক ব্যবসায়ী- এ সংবাদ পেয়ে তাঁর  নেতৃত্বে র‌্যাব সদস্যরা মঙ্গলবার ভোর সাড়ে ৫টা থেকে ঢাকা-টাঙ্গাইল সড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাইপাস এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়িতে তল্লাশি করতে থাকে। র‍্যাবের চেকপোস্টের খবর পেয়ে মাদক ব্যবসায়ীরা টাঙ্গাইলের সখিপুরে প্রাইভেটকার চালককে নামিয়ে দেয়। পরে পথ পরিবর্তন করে ময়মনসিংহের ভালুকা হয়ে ঢাকার উদ্দেশে গাজীপুরের দিকে আসতে থাকে।

পরে র‌্যাব সদস্যরাও দ্বিতীয় দফায় গাজীপরের চান্দনা চৌরাস্তা এলাকায় উল্কা সিনেমা হলের সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকাগামী একটি প্রাইভেটকারকে তল্লাশি চৌকিতে থামার সংকেত দেন র‌্যাব সদস্যরা। কিন্তু সংকেত অমান্য করে র‍্যাবের তল্লাশি চৌকির ব্যারিকেড ভেঙে প্রাইভেটকারটি দ্রুত ইউটার্ন নিয়ে পুনরায় ময়মনসিংহের দিকে এগোতে থাকে। এ সময় র‌্যাব সদস্যরা পিছু নিলে প্রাইভেটকারটি শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকা থেকে পথ পরিবর্তন করে কড়ইতলা মণ্ডলবাড়ির কাছে পৌঁছায়। এ সময় অস্ত্র হাতে এক যুবক প্রাইভেট কার থেকে নেমে কোম্পানি কমান্ডারকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন। এতে অস্ত্রধারী ওই যুবক গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন এবং ঘটনাস্থলেই নিহত হন। পরে তল্লাশি চালিয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে চারটি গুলিসহ একটি রিভলবার, এক হাজার বোতল ফেনসিডিল ও একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ ১৭-৫৬৫২) জব্দ করেছে।

র‍্যাব কর্মকর্তা মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, নিহত যুবক একজন অস্ত্রধারী মাদক ব্যবসায়ী। নিহতের নাম রাজিবুল ইসলাম (৩৩)।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) আক্তার হোসেন জানান, নিহত রাজিবুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।