এবার এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
রাজধানীর বনানীর এফআর টাওয়ার ভবনের জমির মালিক এসএমএইচআই ফারুককে গ্রেপ্তার করে দুদক কার্যালয়ে নেওয়া হয়। ছবি : ফোকাস বাংলা

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রাজধানী বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় এবার জমির মালিক এসএমএইচআই ফারুককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, উপ-পরিচালক আবু বকর সিদ্দিকীর নেতৃত্বে দুদকের একটি দল রাজধানীর গুলশান এলাকা থেকে ফারুককে গ্রেপ্তার করে।

আগের দিন রোববার এ মামলায় এফআর টাওয়ার ভবনের অন্যতম মালিক কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক ও বিএনপি নেতা তাসভীর উল ইসলামকে গ্রেপ্তার করে দুদক। আজ সোমবার তিনি জামিনও পান।

দুদক জানিয়েছে, কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর জিএসপি ফাইন্যান্স করপোরেশন থেকে ঋণ নিয়ে ৫ কোটি ৬৫ লাখ টাকা আত্মসাৎও করেছেন। নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে ভবনটিতে কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে ২৩ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক।

গত ২৮ মার্চ রাজধানীর বনানীতে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত হন। আহত হন ৭০ জন। এছাড়া অগ্নিকাণ্ডে আটকা পড়াদের বাঁচাতে গিয়ে আহত ফায়ারম্যান সোহেল রানা ৮ এপ্রিল রাতে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কর্তৃপক্ষ ১৫ তলা ভবন নির্মাণের অনুমতি নিলেও বিভিন্ন সময়ে অবৈধভাবে তা ২৩ তলা পর্যন্ত বাড়ানো হয়।