বললেন ওবায়দুল কাদের

রাজনীতিতে বিএনপি বিভেদের দেয়াল তুলেছে, এড়ানো অসম্ভব

Looks like you've blocked notifications!
২১ আগস্ট গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

একুশে আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বিএনপি বাংলাদেশে বিভেদের রাজনীতির যে দেয়াল তুলেছে, তা অতিক্রম করা সম্ভব নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একুশে আগস্ট গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী উপলক্ষে আজ বুধবার বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

এ হামলার ‘মাস্টারমাইন্ড’ হিসেবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে আপিল করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

একুশে আগস্ট গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকাল ৯টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের পক্ষ থেকে তিনি এই পুষ্পস্তবক অর্পণ করেন।

একে একে শ্রদ্ধা জানানো হয় আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে। শ্রদ্ধা জানান কেন্দ্রীয় ১৪ দলের নেতারাও। এ সময় ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিচার যেমন হয়েছে, তেমনি ২১ আগস্টের গ্রেনেড হামলারও বিচার হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশের গণতান্ত্রিক রাজনীতিতে কর্মসম্পর্কের যে অভাব বা ঘাটতি রয়েছে, তার জন্য দায়ী বিএনপি। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বিএনপি আমাদের রাজনৈতিক সম্পর্কের যে দেয়াল উঁচু করে দিয়েছে, যে দেয়াল তুলেছে, সেই দেয়াল এড়িয়ে যাওয়া অথবা ভুলে যাওয়া আমাদের পক্ষে সম্ভব নয়।’

১৫ আগস্ট হত্যাকাণ্ড আর ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারপরও দেশ ও জনগণের স্বার্থে আওয়ামী লীগ বিএনপিকে আলোচনায় বসার আমন্ত্রণ জানিয়েছিল। আর খালেদা জিয়াকে তাঁর ছেলের মৃত্যুতে সান্ত্বনা দিতে শেখ হাসিনা বিএনপির গুলশান কার্যালয়ে গেলেও দরজা বন্ধ করে দিয়ে সেই আলোচনার পথ চিরতরে বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানান কাদের।

বাংলার মাটি থেকে হত্যা-সন্ত্রাস ও ষড়যন্ত্রের রাজনীতি নির্মূল করতে আওয়ামী লীগ কাজ করে যাবে বলেও জানান ওবায়দুল কাদের।