মেয়াদ থাকার পরও শোকের মাসে সম্মেলনের ঘোষণা, আ.লীগে উত্তেজনা

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ প্রেসক্লাবের হলরুমে আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক-১ আবু নাছের আহমেদ। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটির মেয়াদ থাকার পরও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজি মো. ছফিউল্লাহ মিয়ার একক সিদ্ধান্তে ইউনিয়ন কমিটি গঠনের ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে আশুগঞ্জ প্রেসক্লাবের হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পড়েন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক-১ আবু নাছের আহমেদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবু নাছের আহমেদ বলেন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজি মো. ছফিউল্লাহ মিয়া শোকের মাসে কারো সঙ্গে কোনো পরামর্শ ছাড়াই একক সিদ্ধান্তে ২৫ আগস্ট কার্যকরী কমিটির সভা ডাকেন। সভায় উপজেলার সবাইকে আমন্ত্রণ জানানো হলেও উপজেলা ও ইউনিয়ন কমিটির নেতারা সভা বয়কট করেন। ইউনিয়নের প্রতিটি কমিটির মেয়াদ আরো অন্তত ১১ মাস থাকার পরও সম্মেলনের ঘোষণা দেওয়া অগণতান্ত্রিক ও আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থী। এই সম্মেলনকে কেন্দ্র করে উপজেলায় কোনো ধরনের সহিংসতা ও আইনশৃঙ্খলার কোনো অবনতি হলে হাজি মো. ছফিউল্লাহ মিয়া দায়ী থাকবেন। এর পরও যদি এমন কোনো পরিস্থিতি তৈরি করেন হাজি মো. ছফিউল্লাহ মিয়া তাহলে তা প্রতিহত করা হবে।

ছফিউল্লাহ মিয়া কোনো নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত কোনো প্রার্থীর পক্ষে কাজ করেননি উল্লেখ করে আবু নাছের আহমেদ বলেন, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন হানিফ মুন্সি। কিন্তু  ছফিউল্লাহ মিয়া তাঁর বিরোধিতা করেন। ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনেও তিনি আওয়ামী লীগ মনোনীত বিভিন্ন প্রার্থীর প্রকাশ্যে বিরোধিতা করেন। এ ছাড়া গত জাতীয় সংসদ নির্বাচনে ছফিউল্লাহ মিয়া প্রকাশ্যে বিএনপির পক্ষে ভোট চান।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজি মো. ফিরোজ মিয়া, আড়াইসিধা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের  সভাপতি সেলিম মিয়া, তারুয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস হাসান, শরিফপুর ইউপি চেয়ারম্যান মো. সাইফ উদ্দিন চৌধুরী, দুর্গাপুর ইউপি চেয়ারম্যান জিয়াউল করিম খান সাজু, সদর ইউপি চেয়ারম্যান মো. সালাউদ্দিন, চরচারতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইয়ুব খান, উপজেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম বকুল ও সাধারণ সম্পাদক শাহ আলম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহীন শিকদার, ছাত্রলীগের সভাপতি মারুফ আহমেদ রনিসহ বিভিন্ন ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।